scorecardresearch

বড় খবর

দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগে রাখছে মৃত্যু, লাফিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা

এই পরিস্থিতিতে আগামী ২-৩ সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন AIIMS অধিকর্তা ডক্টর রণদীপ গুলেরিয়া।

West Bengal Covid-19 Omicron Live Updates 19 january 2022
ফাইল ছবি

ওমিক্রন আতঙ্কের মধ্যেই দেশে আরও কমল দৈনিক সংক্রমণ। সোমবারের তুলনায় অনেকটাই কমেছে দৈনিক করোনা সংক্রমণ। কিন্তু উদ্বেগ বাড়িয়ে বাড়ল মৃত্যুর সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩২৬ জন। গতকাল যা ছিল ৬,৫৬৩।

গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। মঙ্গলবার বুলেটিন অনুযায়ী, দেশে মৃত্যু হয়েছে ৪৫৩ জনের। গতকাল এই সংখ্যা ছিল ১৩২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজারের বেশি মানুষ। সক্রিয় রোগীর সংখ্যা এই মুহূর্তে দেশে ৭৯,০৯৭। দেশে মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ৪১ লক্ষ ৯৫ হাজার ৬০ জন।

দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭৮ হাজার ৭ জনের। দেশে এখনও পর্যন্ত ১৩৮ কোটি ৩৪ লক্ষ ৭৮ হাজার ১৮১ ডোজ টিকা দেওয়া হয়েছে। চিন্তা বাড়িয়ে দেশে ঊর্ধ্বমুখী ওমিক্রন প্রজাতির সংক্রমণ। ওমিক্রন আক্রান্তের সংখ্যা দেশে ১৭১ জন। মহারাষ্ট্রে ৫৪ জন ওমিক্রন আক্রান্তের মধ্যে ৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আরও পড়ুন জোরাল ওমিক্রন থাবা, নতুন করে তিন রাজ্যে আক্রান্তের হদিশ, মোট সংখ্যা ১৭১ পার

এই পরিস্থিতিতে আগামী ২-৩ সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন AIIMS অধিকর্তা ডক্টর রণদীপ গুলেরিয়া। ওমিক্রন কতটা বিপজ্জনক হতে পারে, সেব্যাপারে স্পষ্ট ইঙ্গিত মিলতে পারে এই সময়ের মধ্যেই, এমনই মনে করেন ডক্টর রণদীপ গুলেরিয়া। ভাইরাসের নয়া প্রজাতির মোকাবিলায় করোনার টিকা তৈরির ক্ষেত্রেও কিছু বদল আনা হতে পারে বলে জানিয়েছেন ডক্টর গুলেরিয়া।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India records 5326 new cases 453 deaths