scorecardresearch

বড় খবর

দৈনিক সংক্রমণ আবারও ১৯ হাজার ছুঁইছুঁই, আরও বাড়ল করোনা অ্যাক্টিভ কেস

পিছু ছাড়ছে না করোনা আতঙ্ক। গতকালের পর শুক্রবার আবারও দেশের দৈনিক সংক্রমণ ১৯ হাজারের কাছে।

দৈনিক সংক্রমণ আবারও ১৯ হাজার ছুঁইছুঁই, আরও বাড়ল করোনা অ্যাক্টিভ কেস
কিছুতেই যাচ্ছে না উদ্বেগ। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন।

পিছু ছাড়ছে না করোনা আতঙ্ক। গতকালের পর শুক্রবার আবারও দেশের দৈনিক সংক্রমণ ১৯ হাজারের কাছে। চিন্তা আরও বাড়িয়ে গতকালের চেয়ে আরও বেড়েছে করোনায় মৃত ও অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা। সব মিলিয়ে শুক্রবার সকালে দেশের করোনা পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে।

এদিন সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮১৫ জন। গতকালের চেয়ে এই পরিসংখ্যান সামান্য কম। তবে পরপর দু’দিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজারের কাছে পৌঁছল। গতকালের চেয়ে এদিন দেশে করোনায় মৃত্যুও বেড়েছে, পাল্লা দিয়ে বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ৩৮ জনের। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ১ লক্ষ ২২ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১৫ হাজার ৮৯৯ জন। আবারও দেশের একাধিক রাজ্যে ভাইরাসের দাপট দেখা যাচ্ছে। মহারাষ্ট্র, কেরল, তামিলনাড়ুর পাশাপাশি দুর্গাপুজোর মাত্র কয়েক মাস আগে করোনার বাড়বাড়ন্ত পশ্চিমবঙ্গেও। প্রতিদিন কয়েক হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন বাংলায়।

আরও পড়ুন- কয়েকশো কোটি টাকার ‘দুর্নীতি’, অপসারিত মোদীর স্বপ্নের ‘বুলেট ট্রেন’ প্রকল্পের প্রধান

দেশের বেশ কয়েকটি রাজ্যের সংক্রমণ পরিস্থিতি চতুর্থ ঢেউয়ের আশঙ্কা বাড়াচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের তরফে নিয়মিতভাবে যোগাযোগ রাখা হচ্ছে সংক্রমণপ্রবণ রাজ্যগুলির সঙ্গে। করোনায় লাগাম পরাতে নতুন করে বিধি-নিষেধ আরোপের ভাবনাতেও রয়েছে একাধিক রাজ্য।

এদিকে এরই মাঝে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান জানিয়েছেন, ভারত-সহ বিশ্বের ১০টি দেশে নতুন কোভিড স্ট্রেন BA.2.75-এর উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এর জেরেই দেশগুলিতে সংক্রমণ বাড়ছে বলে মনে করা হচ্ছে। তবে এই নতুন স্ট্রেন কতটা শক্তিশালী তা জানতে আরও কিছুদিন এই ভ্যারিয়েন্টকে নিবিড় ভাবে পর্যবেক্ষণ করা দরকার বলেও জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 18815 fresh covid 19 cases 8 july 2022