scorecardresearch

গত ২৪ ঘণ্টাতেও করোনায় কাবু হাজার-হাজার ভারতীয়, বেড়েই চলেছে অ্যাক্টিভ কেস

পশ্চিমবঙ্গ, কেরল, তামিলনাড়ু-সহ বেশ কয়েকটি রাজ্যের সংক্রমণ পরিস্থিতি চিন্তায় রেখেছে কেন্দ্রকে।

India reports 19,673 new cases in the last 24 hours
আতঙ্ক জিইয়ে রেখেছে করোনা।

মাসের শেষ দিনে কিছুটা হলেও দেশের করোনা-স্বস্তি। একটানা তিনদিন ধরে দেশের দৈনিক সংক্রমণ ২০ হাজারের উপরে ছিল। তবে আজ তা কমেছে। সংক্রমণ কমলেও করোনা অ্যাক্টিভ কেস নিয়ে উদ্বেগ যায়নি। আজ দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে।

কিছুতেই যাচ্ছে না করোনা উদ্বেগ। ফি দিন দেশজুড়ে হাজার-হাজার মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছেন। পাল্লা দিয়ে বাড়ছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৭৩ জন। যা গতকালের তুলনায় সামান্য কম। শনিবার এই পরিসংখ্যান ছিল ২০ হাজার ৪০৮। তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ১ লক্ষ ৪৩ হাজার ৬৭৬ জন।

https://platform.twitter.com/widgets.js

দেশের একাধিক রাজ্যের করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক বলেই মনে করছে স্বাস্থ্য মন্ত্রক। পশ্চিমবঙ্গ, কেরল, কর্নাটক, তমিলনাড়ুর মতো রাজ্যগুলিতে এখনও চোখ রাঙাচ্ছে করোনা। গোদের উপর বিষফোঁড়ার মতো করোনার দোসর হয়ে ঘুম কাড়ছে মাঙ্কিপক্সও।

আরও পড়ুন- চিকিৎসার জন্য ব্যাঙ্গালুরু যাচ্ছেন? সাবধান!

কেরল, দিল্লির পর এবার এবার হিমাচল প্রদেশেও এক ব্যক্তির শরীরে দেখা দিয়েছে মাঙ্কিপক্সের উপসর্গ। এই আবহেই দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া জারি রয়েছে। স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, ১৮ ঊর্ধ্বদের জন্য বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্তে সাড়া মিলেছে। রোজই টিকাকেন্দ্রগুলিতে উপচে পড়া ভিড় তার প্রমাণ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 19673 new cases in the last 24 hours