scorecardresearch

বড় খবর

দেশে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু! চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা

দেশে অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫২ হাজার ২০০।

Coronavirus live Updates, News on Covid, India covid news, coronavirus news, Covid in major cities, Coronavirus live Updates, News on Covid, India covid news, coronavirus news, Covid in major cities, Delhi covid numbers, Chennai covid news, Bengaluru Covid news, Covid-19 News Today, Coronavirus India Today, Coronavirus News Updates,Delhi covid numbers, Chennai covid news, Bengaluru Covid news, Covid-19 News Today, Coronavirus India Today, Coronavirus News Updates
ফের করোনার দাপট

দেশে করোনায় সামান্য স্বস্তি। গত তিনদিন ২১ হাজারের ওপরেই ছিল দৈনিক সংক্রমণ। এদিন তা কিছুটা কমেছে। তবে ওমিক্রনের একাধিক নয়া স্ট্রেনের দাপটে জারি উদ্বেগ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে একদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২৭৯ জন। গতকাল এই সংখ্যা ছিল ২১ হাজার ৪১১ জন। পাশাপাশি দেশে লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুসারে দেশে অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৫২ হাজার ২০০। দেশে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ০.৩৫ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৬ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৩৩।

গত দু’দিনের থেকে অনেকটাই কমেছে মৃত্যুর সংখ্যা। গতকাল এই সংখ্যা ছিল ৬৭। বুলেটিন অনুসারে একদিনে দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৮,১৪৩ জন। সুস্থতার হার ৯৮.৪৫ শতাংশ। শনিবার আইসিএমআরের পরিসংখ্যান অনুসারে নমুনা পরীক্ষা হয়েছে ৩লক্ষ ৮৩ হাজার ৬৫৭টি।

গত ২৪ ঘণ্টায় দেশের সবচেয়ে বেশি সংক্রমিত পাঁচ রাজ্য হল মহারাষ্ট্র (২৩৩৬), কেরল (২২৫২), তামিলনাড়ু (২০১৪), পশ্চিমবঙ্গ (১৮৪৪) এবং কর্ণাটক (১৪৫৬)। এছাড়া ওড়িশাতেও একদিনে আক্রান্ত হাজারের বেশি। সংক্রমণ কিছুটা কমলেও গতকাল পুনেতে BA.5 ভ্যারিয়েন্টে দুজনের আক্রান্তের হদিশ মিলেছে।

আরও পড়ুন: [পার্থর SSKM-এ ভর্তি নিয়ে ক্ষুব্ধ ইডি, রাতেই হাইকোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় এজেন্সি]

https://platform.twitter.com/widgets.js

পাশাপাশি মহারাষ্ট্রে BA.4 ও BA.5 ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ১৬০। দেশের পাশাপাশি রাজ্যেও কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের তথ্য অনুসারে রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১হাজার ৮৪৪ জন। একদিনে মারণ ভাইরাসের বলি ৭ জন। পজিটিভিটি রেটও অনেকটাই কমেছে। 

এই মুহূর্তে রাজ্যের ইতিবাচক হার ১২.৬৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫৮৮ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। সেই সঙ্গে রাজ্যগুলিকে সংক্রমণে রাশ টানায় একাধিক ব্যবস্থার ওপর জোর দেওয়ার কথা বলা হয়েছে রাজ্য প্রশাসন সূত্রে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 20279 fresh cases 36 deaths in last 24 hours