scorecardresearch

পার্থর SSKM-এ ভর্তি নিয়ে ক্ষুব্ধ ইডি, রাতেই হাইকোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় এজেন্সি

আদালতেই বুকে ব্যথা অনুভব করেছিলে ইডি-র হাতে গ্রেফতার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফলে ব্যাঙ্কশাল আদালত থেকে তাঁকে সোজা এসএসকেএমে নিয়ে যাওয়া হয়।

SSC Scam,sskm,high court,ED,নিয়োগ দুর্নীতি,এসএসকেএম,হাইকোর্ট,ইডি
হাসপাতালে ভর্তির সিদ্ধান্তে ক্ষুব্ধ ইডি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতারির পর ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল ব্যাঙ্কশাল আদালত। আদালতেই বুকে ব্যথা অনুভব করেছিলে ইডি-র হাতে গ্রেফতার রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফলে ব্যাঙ্কশাল আদালত থেকে তাঁকে সোজা এসএসকেএমে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিসিইউ-তে চিকিৎসা করা হয় রাজ্যের মন্ত্রীকে। এবার এই হাসপাতালে ভর্তির সিদ্ধান্তে ক্ষুব্ধ ইডি হাইকোর্টের দ্বারস্থ হয়েছে।

রাত পৌনে ১০টা নাগাদ তৃণমূল মহাসচিবকে কেবিনে স্থানান্তর করা হয়। মূলত নিরাপত্তার কথা বিবেচনা করেই তাঁকে কেবিনে স্থানান্তর করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। কিন্তু এই হাসপাতালে ভর্তি নিয়ে আপত্তি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে ইডি। সূত্রের খবর, রাতেই বিশেষ বেঞ্চ গঠনের আবেদন জানিয়ে প্রধান বিচারপতির দ্বারস্থ হয় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, যেভাবে নির্দেশ দেওয়া হয়েছে তা আইন মেনে হয়নি।

আদালত দুদিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে। সোমবার ফের আদালতে তোলা হবে পার্থকে। কিন্তু তার আগে যেভাবে এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছেন মন্ত্রী এবং যেভাবে আদালত নির্দেশ দিয়েছে তাতেই যারপরনাই ক্ষুব্ধ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হাসপাতালে ভর্তি থাকলে কী ভাবে জেরা সম্ভব। অথচ নিয়োগ দুর্নীতি নিয়ে আরও তথ্য জানতে চায় ইডি। হাতে সময় কম। যেভাবেই হোক নিজেদের হেফাজতে পার্থকে ফিরে পেতে মরিয়া ইডি, এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন SSKM-এ ভর্তি পার্থ চট্টোপাধ্যায়, রয়েছেন কেবিনে, CGO-তে অর্পিতা

এ দিন সকাল ১০টা নাগাদ গ্রেফতারের পর রাজ্যের শিল্পমন্ত্রীকে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল সেখানে শারীরিক পরীক্ষার পর নিয়ে যাওয়া হয় ব্যাঙ্কশাল আদালতে। ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ হয়েছে পার্থ চট্টোপাধ্যায়র। আদালতেই পার্থবাবুর শারীরিক অসুস্থতার কথা জানিয়ে এসএসকেএমে ভর্তির কথা বলেন তাঁর আইনজীবী। পাল্টা কেন্দ্র সরকারের অধীন জোকা ইএসআই বা কমান্ড হাসপাতালে ভর্তির দাবি জানান ইডি-র আইনজীবী। তবে বিচারক এসএসকেএম হাসপাতালেই নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Ed moves to calcutta hc as partha chatterjee admitted to sskm hospital