দেশের কোভিড-গ্রাফ নিম্নমুখী, কয়েকটি রাজ্যের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র

গতকালের চেয়ে সংক্রমিতের সংখ্যা কমেছে চার হাজারেরও বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৬৮ জন।

India reports 333533 new COVID cases omicron 23 january 2022
করোনার টিকাদান।

আরও কমল করোনার দৈনিক সংক্রমণ। গতকালের চেয়ে সংক্রমিতের সংখ্যা কমেছে চার হাজারেরও বেশি। তবে সংক্রমণের হার সামান্য বেড়েছে। এখনও বেশ কয়েকটি রাজ্যের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক। তাদের মধ্যে অন্যতম দক্ষিণের দুই রাজ্য কেরল ও কর্নাটক।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩৩ হাজার ৫৩ জন। গতকালের চেয়ে সংক্রমিতের সংখ্যা কমেছে চার হাজারের বেশি। একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫২৫ জনের। এরই পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৬৮ জন।

স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২১ লক্ষ ৮৭ হাজার ২০৫ জন। দেশে করোনার দৈনিক সংক্রমণের হার ১৭.৭৮ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণের হার ১৬.৮৭ শতাংশ। দেশে সুস্থতার হার ৯৩.১৮ শতাংশ।

আরও পড়ুন- ওমিক্রন থেকে সর্বোত্তম সুরক্ষা দিতে পারে বুস্টার ডোজ, গবেষণায় উঠে এল নয়া তথ্য

দেশের মধ্যে এখনও যে কয়েকটি রাজ্যের সংক্রমণ পরিস্থিতি খুবই উদ্বেগের তাদের মধ্যে অন্যতম কেরল। শনিবার কেরলে নতুন করে ৪৫ হাজার ১৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩২ জনের। সব মিলিয়ে দক্ষিণের এই রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫১ হাজার ৭৩৯। কেরলে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৫ লক্ষ ৭৪ হাজার ৭০২।

ইতিমধ্যেই কেরলে করোনামুক্ত হয়েছেন ৫২ লক্ষ ৯৭ হাজার ৯৭১ জন। এই মুহূর্তে রাজ্যে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৪৭ হাজার ২২৭ জন। রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য বলছে, শনিবার কেরলে করোনামুক্ত হয়েছেন ২১ হাজার ৩২৪ জন। কেরলে বেড়ে চলা সংক্রমণে রাশ টানতে রাজ্য সরকার পরপর দুই রবিবার রাজ্যজুড়ে লকডাউন জারি করার সিদ্ধান্ত নেয়।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 333533 new covid cases omicron 23 january 2022

Next Story
শেয়ার বাজারে সর্বস্ব খুইয়ে ব্যাঙ্কে ডাকাতি! হাজতে ‘গুণধর’ ইঞ্জিনিয়ার