বড় খবর

সংক্রমণ কমলেও দেশে করোনা অ্যাক্টিভ কেস চার লক্ষের গণ্ডি ছাড়াল

কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে কেরল। দেশের মোট করোনা আক্রান্তের ৭০ শতাংশই কেরলের বাসিন্দা।

India reports 42,618 new coronavirus cases 4 september 2021

আরও কমল দেশের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৬১৮ জন। একদিনে ফের দেশে করোনার বলি ৩৩০। গতকালের তুলনায় দেশে করোনা সংক্রমণের সার্বিক এই পরিসংখ্যান এদিন স্বস্তিদায়ক। যদিও উদ্বেগ বাড়িয়ে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৬১৮ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু আরও ৩৩০ জনের। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৩৬ হাজার ৩৮৫ জন। সব মিলিয়ে শনিবার সকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ২৯ লক্ষ ৪৫ হাজার ৯০৭। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ৪ লক্ষ ৫ হাজার ৬৮১ জন। ইতিমধ্যেই করোনামুক্ত হয়েছেন ৩ কোটি ২১ লক্ষ ১ জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৪০ হাজার ২২৫ জন।

করোনা বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছে কেরলে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণের এই রাজ্যে নতুন করে ফের ২৯ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৩১ জনের। এই পরিস্থিতিতেও কোভিড বিধি মেনে রাজ্যে একাদশ শ্রেণির পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নিয়ে ফেলেছিল কেরল সরকার। তবে পিনারাই বিজয়নের সরকারের সেই সিদ্ধান্তে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। এই মুহূর্তে কেরলের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক থাকায় পরীক্ষা নেওয়া উচিত হবে না বলেই মনে করে শীর্ষ আদালত। দেশের সর্বোচ্চ আদালতে কেরলের পীরক্ষা নিয়ে দায়ের হওয়া মামলার শুনানি হবে আগামী ১৩ সেপ্টেম্বর।

আরও পড়ুন- উদ্বেগজনক সংক্রমণ! ছাত্র সুরক্ষায় রাজ্যের স্কুল পরীক্ষা আটকাল সুপ্রিম কোর্ট

দেশের অন্য রাজ্যগুলিতে করোনার সংক্রমণ বেশ খানিকটা নিয়ন্ত্রণে এসে গেলেও কেরলও মহারাষ্ট্রের পরিস্থিতি এখনও উদ্বেগজনক। দেশের মোট করোনা আক্রান্তের ৭০ শতাংশই কেরলের। করোনা রুখতে একাধিক ব্যবস্থা সত্ত্বেও দক্ষিণের এই রাজ্যে সংক্রমণ ছড়িয়ে পড়া এড়ানো যাচ্ছে না।

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India reports 42618 new coronavirus cases

Next Story
উদ্বেগজনক সংক্রমণ! ছাত্র সুরক্ষায় রাজ্যের স্কুল পরীক্ষা আটকাল সুপ্রিম কোর্টKerala Corona, Supreme Court
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com