scorecardresearch

বড় খবর

লাগামছাড়া সংক্রমণে ত্রস্ত দেশ, একদিনে করোনা আক্রান্ত ৫৮ হাজারের বেশি

গতকালের চেয়ে এদিন ২০ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। রাজ্যে-রাজ্যে সংক্রমণের বিদ্যুৎ গতি।

Covid 19 corona omicron daily cases in India update 9 January 2022
অনেকের ক্ষেত্রে লং কোভিড হয়ে উঠতে পারে প্রাণঘাতী।

সংক্রমণের বিদ্যুৎ গতি দেশজুড়ে। গতকালের চেয়ে এদিন সাড়ে ২০ হাজারেরও বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। করোনায় অব্যাহত মৃত্যু-মিছিল। রাজ্যে-রাজ্যে ব্যাপক হারে ছড়াচ্ছে সংক্রমণ। বেড়ে চলা সংক্রমণে রাশ টানতে একাধিক রাজ্যে কড়া বিধি-নিষেধ জারি করা হয়েছে।

নতুন বছরের শুরুতেই বেলাগাম সংক্রণম। করোনা কাঁপুনি ধরাচ্ছে দেশজুড়ে। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হলেন ৫৮ হাজার ৯৭ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু ৫৩৪ জনের।

দেশে করোনা পজিটিভিটি রেট বেড়ে ৪.১৮ শতাংশে পৌঁছেছে। একদিনে দেশে করোনামুক্ত হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনামুক্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ৪৩ লক্ষ ২১ হাজার ৮০৩। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস ২ লক্ষ ১৪ হাজার ৪ জন। দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৮২ হাজার ৫৫১ জন।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন- সংক্রমণে রাশ টানতে আরও কড়া কর্নাটক, সপ্তাহান্তে জারি কার্ফু

রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। মহারাষ্ট্র, কর্নাটক, পঞ্জাব, পশ্চিমবঙ্গ, তামিলনাড়ু, দিল্লি-সহ দেশের অধিকাংশ রাজ্যে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। করোনা মোকাবিলায় ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যে কড়া বিধি-নিষেধ জারি করা হয়েছে। তবুও সংক্রমণে রাশ টানতে হিমশিম দশা তৈরি হচ্ছে রাজ্যগুলির। গোদের উপর বিষফোঁড়ার মতো আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন। ভাইরাসের নয়া এই প্রজাতিতে সংক্রমিতের সংখ্যাও বাড়ছে।

অন্যদিকে, দেশজুড়ে জারি রয়েছে করোনার টিকাকরণ কর্মসূচি। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, ইতিমধ্যেই দেশে ১৪৭ কোটির বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। গত ৩ জানুয়ারি থেকে চলছে শিশুদের টিকাকরণ। ১৫-১৮ বছর বয়সীদের টিকাদান চলছে দেশজুড়ে। আগামী ১০ জানুয়ারি থেকে শুরু করোনার বুস্টার ডোজের প্রয়োগ। ষাটোর্ধ্ব কোমর্বিডিটি থাকা প্রবীণ নাগরিক এবং ফ্রন্টলইন ওয়ার্কারদের দেওয়া হবে করোনার বুস্টার ডোজ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 58097 fresh covid cases 5 january 2022