scorecardresearch

বড় খবর

সামান্য কমল দৈনিক সংক্রমণ, ৫৬১ দিনে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস

ওমিক্রন আতঙ্কের মাঝেও সাহস জোগাচ্ছেন করোনাজয়ীরা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত ৭ হাজার ৯৭৩ জন।

West Bengal, Now, only United Kingdom fliers to be tested for Covid
আন্তর্জাতিক বিমান যাত্রীদের জন্য নয়া নির্দেশিকা রাজ্যের।

গতকালের চেয়ে দৈনিক সংক্রমণ সামান্য কমল। কমেছে মৃত্যুর সংখ্যাও। তবে ওমিক্রন আতঙ্কের মাঝে সপ্তাহের প্রথম দিনে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা কমায় স্বস্তি। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত ৭ হাজার ৩৫০ জন। একদিনে দেশে করোনার বলি ২০২।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্ক বাড়াচ্ছে। বিশ্বের বহু দেশে ছড়িয়ে পড়েছে ভাইরাসের এই নয়া প্রজাতি। এদেশেও থাবা বসিয়েছে ওমিক্রন। গুজরাত, চণ্ডীগড়, অন্ধ্রপ্রদেশের পর গতকাল ‘ঈশ্বরের নিজের দেশ’ কেরলেও থাবা বসিয়েছে ওমিক্রন। দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৮। এদিকে, নয়া এই আতঙ্কের মাঝে দেশের দৈনিক সংক্রমণ আজ সামান্য কমেছে।

নতুন করে দেশে করোনায় কাবু ৭ হাজার ৩৫০ জন। সাহস জোগাচ্ছেন করোনাজয়ীরা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৯৭৩ জন। এদিন স্বস্তি মিলেছে করোনা অ্যাক্টিভ কেসে। গত ৫৬১ দিনের মধ্যে এদিনই দেশে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা সর্বনিম্ন। এই মুহূর্তে দেশে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৯১ লক্ষ ৪৫৬।

আরও পড়ুন- ঈশ্বরের দেশেও থাবা বসাল ওমিক্রন, আক্রান্ত বেড়ে হল ৩৮

ওমিক্রন নিয়ে রাজ্যে-রাজ্যে চূড়ান্ত সতর্কতা জারি। দেশের প্রতিটি বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের প্রতি বিশেষ নজর দেওয়া হচ্ছে। বিমানবন্দরেই থাকছে RT PCR টেস্টের ব্যবস্থা। রিপোর্ট নেগেটিভ এলেও সাতদিনের জন্য সেই যাত্রীদের থাকছে হচ্ছে আইসোলেশনে। তবে সংশ্লিষ্ট যাত্রীর করোনা রিপোর্ট পিজিটিভ এলে দ্রুত আক্রান্তের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য নির্দিষ্ট জায়গায় পাঠানো হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 7350 new cases 13 december 2021