scorecardresearch

ঈশ্বরের দেশেও থাবা বসাল ওমিক্রন, আক্রান্ত বেড়ে হল ৩৮

ওমিক্রন আতঙ্কে এখন ঘুম উড়েছে প্রশাসনের।

West Bengal Covid-19 Omicron Live Updates 19 january 2022
ফাইল ছবি

ঈশ্বরের নিজের দেশেও থাবা বসাল ওমিক্রন। কেরলে প্রথম কোনও আক্রান্তের হদিশ মিলল। কেরল, চণ্ডীগড় এবং অন্ধ্রপ্রদেশে আজ, রবিবার করোনাভাইরাসের নয়া প্রজাতির সন্ধান পাওয়া গিয়েছে। দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮। ওমিক্রন আতঙ্কে এখন ঘুম উড়েছে প্রশাসনের।

এদিন কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ ফেসবুক পেজে জানান, ওমিক্রন আক্রান্ত সম্প্রতি ব্রিটেন থেকে কেরলে আসেন। রোগীর অবস্থা স্থিতিশীল। কোনও আতঙ্ক করার প্রয়োজন নেই, কারণ সরকার সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ করছে সবাইকে সতর্ক করার। নয়া ভ্যারিয়েন্টের সংক্রমণকে নিয়ন্ত্রণ করার জন্য প্রয়োজনীয় বন্দোবস্ত করছে।

প্রসঙ্গত, রবিবার চণ্ডীগড় প্রশাসনের তরফে জানানো হয়, যে ২০ বছরের যুবক ওমিক্রনে আক্রান্ত তিনি গত ২২ নভেম্বর তিনি ইটালি থেকে এ দেশে ফিরেছেন। ডিসেম্বর মাসে করোনা পরীক্ষা করান এবং জানতে পারেন তিনি করোনা আক্রান্ত হয়েছেন। সম্প্রতিই বিদেশ থেকে ফেরার ইতিহাস থাকায়, ওই যুবকের নমুনা জিনোম সিকোয়েন্সিংর জন্য পাঠানো হয়। রবিবার জানা যায়, ওই যুবক ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত।

জানা গিয়েছে, আক্রান্ত যুবক সম্পূর্ণ টিকাপ্রাপ্ত, ইটালিতেই ফাইজ়ার ভ্য়াকসিনের দু’টি ডোজ় নিয়েছিলেন তিনি। ২২ নভেম্বর দেশে ফেরার পর গোম আইসোলেশনে ছিলেন। আক্রান্ত উপসর্গহীন বলেই জানা গিয়েছে। তাঁর পরিবারের অন্যান্যদের নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।

আরও পড়ুন নাক দিয়ে জল পড়ছে? ফ্লু নাকি ওমিক্রন কীভাবে বুঝবেন?

এদিকে, ওমিক্রন নিয়ে আতঙ্কের মধ্যেই দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে আরও স্বস্তি। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭৭৪ জন। যা গতকালের তুলনায় কম। দৈনিক করোনামুক্তির হার ৮ হাজার ৪৬৪ জন। অর্থাৎ বাড়ছে সুস্থতার হার।

কোভিডে গত ২৪ ঘণ্টায় গোটা দেশে মৃত্যু হয়েছে ৩০৬ জনের। যা আগের দিনের তুলনায় কম। এখনও পর্যন্ত করোনায় ভারতে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৫ হাজার ৪৩৪ জন। বর্তমানে কোভিডে দেশে মৃত্যুহার ১.৩৭ শতাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kerala andhra pradesh chandigarh report their first omicron variant case india tally at 38