scorecardresearch

করোনা-সুনামিতে তোলপাড় দেশ, একদিনে আক্রান্ত ৯০ হাজারের বেশি

গতকালের চেয়ে এদিন দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ৩৩ হাজার। দেশে করোনার দৈনিক পজিটিভিটি রেট বেড়ে ৬.৪৩ শতাংশ।

India reports COVID 19 omicron cases 18 february 2022
করোনার তৃতীয় ঢেউ সামলে ক্রমশ সুস্থ হচ্ছে দেশ।

করোনা সুনামিতে তোলপাড় দেশ। গতকালের চেয়ে আজ নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৩৩ হাজার। গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রায় ৯১ হাজার মানুষ করোনা আক্রান্ত হলেন দেশজুড়ে। রাজ্যে রাজ্যে বেলাগাম সংক্রমণ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। একধাক্কায় দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাওয়ায় উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক।

ঘুম কেড়েছে করোনা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৯২৮ জন। একদিনে করেনামুক্ত হয়েছেন ১৯ হাজার ২০৬ জন। সব মিলিয়ে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে করোনামুক্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লক্ষ ৪১ হাজার ৯ জন।

এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ২ লক্ষ ৮৫ হাজার ৪০১ জন। প্রতিদিনের করোনা পজিটিভিটি রেট বেড়ে ৬.৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩২৫ জনের। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে করোনা কামড়ে মৃতের সংখ্যা বেড়ে ৪ লক্ষ ৮২ হাজার ৮৭৬। গতকাল পর্যন্ত ১৪৮ কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে দেশজুড়ে।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন- দেশে ওমিক্রন হানায় প্রথম মৃত্যু রাজস্থানে, নিশ্চিত করল স্বাস্থ্যমন্ত্রক

এরই পাশাপাশি দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও বাড়ছে। তথ্য বলছে, দেশে করোনার নয়া ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৬৩০। মহারাষ্ট্রেই সর্বধিক ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে। মারাটাভূমে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৯৭। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৬৫, রাজস্থানে ২৩৬, কেরলে ২৩৪ জন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে।

এদিকে ওমিক্রন হানায় দেশে প্রথম মৃত্যু হয়েছে রাজস্থানে। উদয়পুরে ৭৪ বছর বয়সী কোমর্বিডিটি থাকা এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত ৩১ ডিসেম্বর ওই বৃদ্ধের মৃত্যু হয়। বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল জানান, দেশের মধ্যে ওমিক্রনে আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যু।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India reports 90928 fresh covid cases 6 january 2022