scorecardresearch

কবে থেকে ফের চালু হচ্ছে আন্তর্জাতিক উড়ান, দিনক্ষণ জানিয়ে দিল কেন্দ্র

করোনা অতিমারির কারণে গত বছর মার্চ মাস থেকে বন্ধ ছিল সাধারণ যাত্রী পরিষেবা।

Domestic air fare up due to oil spike, but flights abroad may get cheaper
তেলের দাম বৃদ্ধির জেরে বাড়ছে অন্তর্দেশীয় বিমান ভাড়া।

দীর্ঘ প্রতিক্ষার অবসান। আগামী মাসে অর্থাৎ ১৫ ডিসেম্বর থেকে ফের চালু হচ্ছে আন্তর্জাতিক বিমান পরিষেবা। করোনা অতিমারির কারণে গত বছর মার্চ মাস থেকে বন্ধ ছিল সাধারণ যাত্রী পরিষেবা। শুক্রবার কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক জানিয়েছে, ১৫ ডিসেম্বর থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হবে।

বিবৃতিতে মন্ত্রক জানিয়েছে, নির্দিষ্ট আন্তর্জাতিক বিমান পরিষেবা যাত্রী এবং মালবাহী বিমানের জন্য চালু করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক, বিদেশ মন্ত্রক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সঙ্গে পরামর্শ করে। সিদ্ধান্ত হয়েছে, আগামী ১৫ ডিসেম্বর থেকে ফের চালু হবে আন্তর্জাতিক উড়ান।

দুদিন আগেই অসামরিক বিমান পরিবহণ সচিব রাজীব বনশল ইঙ্গিত দিয়েছিলেন বছরের শেষদিকে আন্তর্জাতিক বিমান পরিষেবা ফের চালু হতে পারে। গত ২৩ মার্চ ২০২০ থেকে করোনা অতিমারির জন্য বন্ধ নির্ধারিত আন্তর্জাতিক উড়ান। গত ৩০ নভেম্বর পর্যন্ত এই বন্ধ রাখার সময়সীমা বাড়ায় সরকার। শুধুমাত্র কার্গো বিমান, বাণিজ্যিক উড়ান এবং এয়ার-বাবল ব্যবস্থাপনার বন্দে ভারত এক্সপ্রেস বিমান চালু রাখা হয়।

আরও পড়ুন তুমুল বৃষ্টি তামিলনাড়ুতে, বন্ধ স্কুল-কলেজ, ৫ জেলায় লাল সতর্কতা

বিশেষ আন্তর্জাতিক বিমান পরিষেবা গত বছর জুলাই থেকে চালু হয় এয়ার-বাবল ব্যবস্থাপনার মাধ্যমে। মাত্র ২৮টি দেশে এই পরিষেবা চালু ছিল। গত অক্টোবরে ভারত সরকার ঘোষণা করে, সম্পূর্ণ টিকাগ্রহীতা বিদেশি পর্যটকদের জন্য ভারতের দরজা খুলে দেওয়া হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: India to resume international flights from december 15