বড় খবর

কেউ সঙ্গে ছিল না, একার হাতে অতিমারি ঠেকিয়েছে ভারত: গৌতম আদানি

Gautam Adani: সোমবার আদানি গ্রুপের চেয়ারম্যান বলেছেন, ভারতের পারফরম্যান্স ভবিষ্যতে আরও কঠিন পরিস্থিতি মোকাবিলা করার জন্য শিক্ষনীয় হয়ে থাকবে।

গৌতম আদানি

করোনা অতিমারি মোকাবিলায় ভারতের ভূমিকার ভূয়সী প্রশংসা শিল্পপতি গৌতম আদানির গলায়। সোমবার আদানি গ্রুপের চেয়ারম্যান বলেছেন, ভারতের পারফরম্যান্স ভবিষ্যতে আরও কঠিন পরিস্থিতি মোকাবিলা করার জন্য শিক্ষনীয় হয়ে থাকবে। তিনি বলেছেন, “ভারত একার হাতে ভাইরাস মোকাবিলা করেছে।”

এদিন আদানি বলেন, “ভারতের সঙ্গে এই ভাইরাসের কোনও সম্পর্ক ছিল না। কিন্তু বিশ্ব দরবারে বেশ কিছু প্রতিকূল পরিস্থিতি এবং সমালোচনা সহ্য করে ভারত। কোনও একটা বৃহৎ আন্তর্জাতিক শক্তি ভারতের পাশে দাঁড়ায়নি। ভারত অন্য কোনও দেশের নিন্দা না করে নিজের লড়াই নিজে লড়েছে এই জীবাণুকে মোকাবিলা করতে।”

এরপরই আত্মনির্ভরতার প্রসঙ্গ তুলে গৌতম আদানির মন্তব্য, “যেভাবে আমাদের দেশ লড়াই করেছে তা সবার কাছে শিক্ষনীয় হওয়া উচিত যে আত্মনির্ভরতার থেকে বড় কোনও প্রতিরোধ হতে পারে না। এবং ভবিষ্যতের জন্য এমন কঠিন পরিস্থিতি তৈরি হলে লড়াই করার শিক্ষা নেওয়া যাবে।” এদিন তিনি রামকৃষ্ণ বাজাজ মেমোরিয়াল গ্লোবাল অ্যাওয়ার্ড পান শিল্পোদ্যোগ, বাণিজ্য এবং পরিকাঠামো উন্নয়নে দুর্দান্ত সহযোগিতার জন্য।

গৌতম আদানি আরও বলেছেন, “আগামী দুই দশকে সমস্ত দেশ ভারতের বাজার ধরার চেষ্টা করবে। কিন্তু এর মধ্যেও মাথায় রাখতে হবে, অতিমারি মোকাবিলায় কেউ আমাদের সাহায্য করেনি, একাই লড়াই করেছে ভারত।” যেভাবে বিশ্ব দরবারে ভারতের সমালোচনা হয়েছে তাতে যেন জাতীয় একতায় প্রভাব না পড়ে সে বিষয়ে সাবধান করেছেন তিনি।

আরও পড়ুন টিকা নিয়েও ব্রিটেনে ১০ দিনের নিভৃতবাসে থারুর! মিস করলেন বই প্রকাশ অনুষ্ঠান

বলেছেন, “দেশের আত্মবিশ্বাসে যেন কোনওভাবেই এতে চিড় না ধরে। সমাজ ভাগ করার ফাঁদে যেন আমরা পা না দিই। তাহলে যাঁরা দেশের অগ্রগতি দেখতে চান না তাঁদের সুবিধা করে দেব আমরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India was largely left alone to tackle covid 19 gautam adani

Next Story
মহন্ত নরেন্দ্র গিরির রহস্যমৃত্যুর জট খুলবে সাতা পাতার সুইসাইড নোট! আটক প্রধান শিষ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com