scorecardresearch

বড় খবর

নগদ দুর্নীতি, পেগাসাস কাণ্ডে ফাঁপরে মোদী, মার্কিন আদালতে মামলা দায়ের ভারতীয় চিকিৎসকের

নরেন্দ্র মোদী ছারাও, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি এবং প্রখ্যাত ব্যবসায়ী গৌতম আদানির বিরুদ্ধে মামলা দায়ের।

নগদ দুর্নীতি, পেগাসাস কাণ্ডে ফাঁপরে মোদী, মার্কিন আদালতে মামলা দায়ের ভারতীয় চিকিৎসকের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি এবং প্রখ্যাত ব্যবসায়ী গৌতম আদানির বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি এবং প্রখ্যাত ব্যবসায়ী গৌতম আদানির বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মামলা দায়ের করা হয়েছে। আর্থিক দুর্নীতি, পেগাসাস স্পাইওয়্যার ব্যবহার এবং অন্যান্য গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে এই মামলা দায়ের করা হয়েছে। ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন চিকিৎসক এই মামলা করেছেন।   

সমন জারি

কলম্বিয়ার মার্কিন জেলা আদালত ইতিমধ্যেই হেভিওয়েট ভিআইপিদের বিরুদ্ধে একটি সমন জারি করেছে। নিউইয়র্কে মার্কিন অ্যাটর্নি জেনারেল রবি বাত্রা এটিকে একটি “ভিত্তিহীন মামলা” বলে অভিহিত করেছেন।

ইন্দো-আমেরিকান গ্যাস্ট্রোএন্টারোলজিস্ট ডঃ লোকেশ ভুয়ুরু প্রধানমন্ত্রী মোদী, ওয়াইএস জগনমোহন রেড্ডি এবং আদানির বিরুদ্ধে এই মামলা দায়ের করেছেন। এই মামলায় ‘ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম’-এর সভাপতি ও প্রতিষ্ঠাতা অধ্যাপক ক্লাউস শোয়াবের নামও রয়েছে। আদতে অন্ধ্র প্রদেশের বাসিন্দা পেশায় চিকিৎসক ডঃ লোকেশ ভুয়ুরু অভিযোগ করেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ওয়াইএস জগনমোহন রেড্ডি, আদানি সহ এবং অন্যরা মার্কিন যুক্তরাষ্ট্রে নগদ স্থানান্তর এবং বিরোধী রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে স্পাইওয়ার সফ্টওয়্যার পেগাসাস ব্যবহার সহ দুর্নীতিতে জড়িত ছিলেন।

আরও পড়ুন: [ ক্যালিফোর্নিয়ায় কেলেঙ্কারি! জাত তুলে হেনস্থার অভিযোগে ধুন্ধুমার মার্কিন মুলুক ]

যদিও এই বিষয়ে চিকিৎসক আদালতের সামনে  কোন প্রমাণ তুলে ধরতে পারেন নি। ২৪ মে চিকিৎসকের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়, এরপর ২২ জুলাই আদালত সমন জারি করে। এই বিষয়ে মার্কিন অ্যাটর্নি জেনারেল বলেন, “চিকিৎসকের হাতে অফুরন্ত সময় রয়েছে, তাই তিনি এই সব অবান্তর কাজ কর্ম করছেন”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indian american doctor files lawsuit against pm modi andhra cm reddy gautam adani