বড় খবর

ধর্ম বদলে পাক নাগরিককে বিয়ে ভারতীয় শিখ মহিলার!

ধর্মান্তরণ করে এক পাক নাগরিককে বিয়ে করেছেন বলে দাবি করে সে দেশে থাকার জন্য ভিসার মেয়াদ বাড়ানোর আর্জি জানালেন ভারতীয় শিখ মহিলা।

kiran bala
প্রথম স্বামীর সঙ্গে কিরণ বালা। ছবি- ইন্ডিয়ান এক্সপ্রেস।

এক শিখ মহিলার কাণ্ডকারখানায় তাজ্জব সরকার। বৈশাখী উৎসবে যোগ দিতে পাকিস্তানে গিয়েছিলেন এ দেশের পাঞ্জাবের এক শিখ মহিলা। ধর্মান্তরণ করে এক পাক নাগরিককে বিয়ে করেছেন বলে দাবি করে সে দেশে থাকার জন্য ভিসার মেয়াদ বাড়ানোর আর্জি জানালেন ওই মহিলা। যে ঘটনা সামনে আসতেই চক্ষুচড়কগাছ হয়েছে কেন্দ্রীয় সরকারের। সদিচ্ছায় ধর্ম বদলে পাক নাগরিককে ওই মহিলা বিয়ে করেছেন নাকি তাঁকে জোর করা হয়েছে, এ নিয়ে কার্যত ধন্দে পড়েছে ভারত সরকার।

আরও পড়ুন, নারোদা পাটিয়া মামলা: বেকসুর খালাস পেলেন মায়া কোদনানি

পাকিস্তানে বৈশাখী উৎসবে যোগ দিতে গিয়েছিলেন কিরণ বালা নামের ওই শিখ মহিলা। ধর্মান্তরণ করে সেদেশের নাগরিককে বিয়ে করেছেন, এই দাবি জানিয়ে ভিসার মেয়াদ বাড়ানোর আর্জি জানান কিরণ। এ নিয়ে পাক বিদেশমন্ত্রকে চিঠি পাঠান কিরণ। যে চিঠিই গত বৃহস্পতিবার এ দেশের সরকারের কাছে পাঠানো হয়। চিঠি পেয়েই  চক্ষু চড়কগাছ হয়ে যায় এ দেশের সরকারের। গত ১৬ এপ্রিল লাহোরে মহম্মদ আজম নামের এক পাক নাগরিককে বিয়ে করেছেন বলে দাবি করেছেন কিরণ। শুধু তাই নয়, নিজের ধর্মও বদলেছেন বলে দাবি করেছেন ওই ভারতীয় মহিলা। ওই চিঠিতে আমিনা বিবি বলে নিজেকে পরিচয় দিয়েছেন বছর বত্রিশের কিরণ।

আরও পড়ুন, সিনেমা হলে জাতীয় সঙ্গীত, কেন্দ্রকে ফরমান বদলের আর্জি জানাবে আন্তঃমন্ত্রণালয় কমিটি

এদিকে এ ঘটনা জানার পর তাজ্জব হয়েছেন কিরণের শ্বশুরবাড়ির লোকেরা। হোশিয়ারপুরে কিরণের শ্বশুরবাড়ি সূত্রে জানা গেছে, কিরণের ৩ সন্তান রয়েছে। ২০০৫ সালে নারিন্দর নামের এক ব্যক্তির সঙ্গে প্রেম করে বিয়ে করেন কিরণ। ২০১৩ সালে কিরণের স্বামী একটি দুর্ঘটনায় মারা যান বলে পরিবার সূত্রে জানা গেছে। গত কয়েক মাস ধরে কিরণকে দীর্ঘক্ষণ ফোনে কথা বলতে দেখা গিয়েছিল বলেও পরিবার সূত্রে জানা গেছে। কিরণ আইএসআই-এর ফাঁদে পড়েছে বলে প্রথমে আশঙ্কা প্রকাশ করেছিলেন তাঁর শ্বশুরমশাই। পাক নাগরিককে বিয়ের কথা নিজেই শ্বশুরবাড়িতে জানান কিরণ। তিনি যে ধর্মও বদলে ফেলেছেন সেকথাও শ্বশুরবাড়ির লোকেদের জানান ওই শিখ মহিলা।

আরও পড়ুন, ছেলের বৌভাতে মাংস! ঝাড়খণ্ডে মারধরের অভিযোগ, ধৃত ৭, জারি ১৪৪ ধারা

আগামী ২১ এপ্রিল কিরণের ভিসার মেয়াদ শেষ হচ্ছে। সেদেশে থাকতে তাই তাঁর আগেই ভিসার মেয়াদ বাড়ানোর আর্জি জানান কিরণ।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Indian sikh woman married lahore man

Next Story
কুহেলি মৃত্যু: চিকিৎসকদের চার্জশিট দিল মেডিক্যাল কাউন্সিল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com