scorecardresearch

বড় খবর

মহাকালেশ্বর মন্দির করিডরের উদ্বোধনে ‘আধ্যাত্মিকতা’ নিয়ে বিশ্বকে শান্তির বার্তা মোদীর!

৪০ টি দেশের অনাবাসী ভারতীয়দের এই উদ্বোধনী অনুষ্ঠান দেখার বিশেষ ব্যবস্থাও করা হয়।

মহাকালেশ্বর মন্দির করিডরের উদ্বোধনে ‘আধ্যাত্মিকতা’ নিয়ে বিশ্বকে শান্তির বার্তা মোদীর!
ভারতের আধ্যাত্মিক চেতনাই বিশ্বকে শান্তির পথ দেখাবে, মহাকালেশ্বর মন্দির করিডরের উদ্বোধনে বিশেষ বার্তা মোদীর

মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে মহাকালেশ্বর মন্দির করিডোর উন্নয়ন প্রকল্পের প্রথম ধাপের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘মহাকাল মন্দির লোক’ এর উদ্বোধন করে তা দেশবাসীকে উৎসর্গ করেন মোদী। তিনি বলেন, “উজ্জয়িনীর প্রতিটি কোনায় রয়েছে আধ্যাত্মিকতা। যা বছরের পর বছর ধরে ভারতের জ্ঞান ও চিন্তাভাবনার পথকে প্রশস্ত করেছে”। আমেরিকা, জার্মানি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইউকে, ইউএই, কানাডা, হল্যান্ড, কুয়েত সহ ৪০ টি দেশের অনাবাসী ভারতীয়দের এই উদ্বোধনী অনুষ্ঠান দেখার বিশেষ ব্যবস্থাও করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে মোদী বলেন, “ ভারতের আধ্যাত্ম চেতনা সমগ্র বিশ্বের শান্তির পথ প্রশস্ত করবে। “প্রধানমন্ত্রী মোদী আরও বলেন, দাসত্বকালীন সময়ে সময়ে আমরা যা কিছু হারিয়েছি, আজ ভারত তার সেই হারানো গৌরব পুনরুদ্ধার করছে। মহাকালের আশীর্বাদে ভারত সমগ্র বিশ্বের উন্নয়নের জন্য নতুন সম্ভাবনার জন্ম দেবে। ভারতের আধ্যাত্ম চেতনা সমগ্র বিশ্বে শান্তির পথ প্রশস্ত করবে”।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ভারতের জন্য ধর্ম মানে আমাদের কর্তব্যের সম্মিলিত সংকল্প। আমাদের সংকল্পের লক্ষ্য হল বিশ্বের কল্যাণ। মানবজাতির সেবা। প্রধানমন্ত্রী বলেন আমাদের বিশ্বাসের কেন্দ্র জাগ্রত। আমরা অতীত দেখেছি। চেষ্টা হয়েছে, ক্ষমতার পরিবর্তন হয়েছে, ভারতও শোষিত হয়েছে, স্বাধীনতাও হারিয়েছে। ভারত আবারও তার হারানো সম্মান গৌরবকে ফিরে পেয়েছে। উজ্জয়িনী আবারও ভারতের জাঁকজমকের এক নতুন সময়ের সূচনা করছে।

আরও পড়ুন: [ সিন্ডিকেট বিবাদে রাতের শহরে চলল গুলি, আহত মূক-বধির বৃদ্ধ, কাঠগড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব ]

এই প্রকল্পের উন্মোচনের আগে বিশেষ শিব পুজোয় বসেন মোদী। তিনি এদিন মহাকাল লোকের নন্দি গেটের সামনে ১৫ ফুটের উন্মোচন করেন। অনুষ্ঠানে হাজির ছিলেন, ২০০ জন পুরোহিত। তিনি বলেন, “ভারতের আধ্যাত্মিক দর্শন আবার শীর্ষে পৌঁছেছে এবং বিশ্বকে পথ দেখানোর জন্য প্রস্তুত হচ্ছে”।দেশজুড়ে বিভিন্ন প্রাচীন মন্দিরের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, “প্রযুক্তি ও আধুনিক সকল সুযোগ সুবিধা ছাড়া আমাদের ঋষিরা প্রাচীনকালে কীভাবে এই স্থাপত্য নির্মাণ করেছিলেন, তা দেখে আজও সারা বিশ্ব বিস্মিত।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indias divinity will benefit world pm modi