scorecardresearch

বড় খবর

দেশে ওমিক্রন আক্রান্ত বেড়ে ২০০, অধিকাংশ সংক্রমিতই দুই রাজ্যের বাসিন্দা

ইতিমধ্যেই বিশ্বের ৯১টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনার এই নয়া ভ্যারিয়েন্ট। এদেশেও আতঙ্ক বাড়াচ্ছে ওমিক্রন।

দেশে ওমিক্রন আক্রান্ত বেড়ে ২০০, অধিকাংশ সংক্রমিতই দুই রাজ্যের বাসিন্দা
প্রতীকী ছবি

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আতঙ্ক বাড়িয়েই চলেছে। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি ছুঁল। দক্ষিণের রাজ্য কেরল ও মহারাষ্ট্রেই সংক্রমিতের সংখ্যা সবচেয়ে বেশি। তবে ওমিক্রন হানা বাড়লেও দেশের দৈনিক সংক্রমণে আজ বড়সড় স্বস্তি। উদ্বেগ বাড়িয়ে বেড়েছে মৃত্যু।

ওমিক্রন নিয়ে আগেভাগেই গোটা বিশ্বকে সতর্ক করে দিয়েছিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ভাইরাসের এই নয়া প্রজাতি ঘোর বিপদে ফেলতে পারে বিশ্বকে, এমনই সতর্কবার্তা দিয়েছিলেন WHO-র বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই বিশ্বের ৯১টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন। ভারতেও করোনার এই নয়া স্ট্রেন কাঁপুনি ধরাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, ইতিমধ্যেই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২০০-র গণ্ডি ছুঁয়েছে।

দেশের মধ্যে কেরল ও মহারাষ্ট্রেই ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই দুই রাজ্যেই ৫৪ জন করে আক্রান্ত হয়েছেন। এরই পাশাপাশি তেলেঙ্গনায় ২০, কর্নাটকে ১৯ জন ওমিক্রন হানায় কাবু। এছাড়াও আরও বেশ কয়েকটি রাজ্যে ওমিক্রন আক্রান্তের খোঁজ মিলেছে।

সোমবার নতুন করে কেরলে ৪ জন, দিল্লিতে ৬ জন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছে। দিল্লির স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজধানীতে ওমিক্রন আক্রান্ত ১২ জন ইতিমধ্যেই সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে বাড়ি ফিরে গিয়েছেন। গতকাল কর্নাটকেও পাঁচজন ওমিক্রন আক্রান্তের হদিশ মিলেছিল।

আরও পড়ুন- দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগে রাখছে মৃত্যু, লাফিয়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা

তবে ওমিক্রন আতঙ্কের মাঝেই মঙ্গলবার দেশের দৈনিক সংক্রমণে বড়সড় স্বস্তি এসেছে। সোমবারের তুলনায় অনেকটাই কমেছে সংক্রমণ। তবে উদ্বেগ বাড়িয়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৩২৬ জন। গতকাল যা ছিল ৬,৫৬৩। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৫৩ জনের। গতকাল এই পরিসংখ্যান ছিল ১৩২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮ হাজারের বেশি মানুষ। দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা এই মুহূর্তে দেশে ৭৯,০৯৭।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indias omicron tally reaches 200 most cases in delhi maharashtra