scorecardresearch

বড় খবর

ইন্দিরা গান্ধীর প্রয়াণ দিবসে শ্রদ্ধার্ঘ সোনিয়া-রাহুলের

ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সকলেই দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানান এদিন।

ইন্দিরা গান্ধীর প্রয়াণ দিবসে শ্রদ্ধার্ঘ সোনিয়া-রাহুলের
ইন্দিরা গান্ধী। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

স্ট্যাচু অফ ইউনিটির উদ্বোধনের দিনই দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে শোকপ্রকাশ করল দেশ। সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তির উন্মোচন হয়েছে আজই। একদিকে যখন বিশ্বের উচ্চতম মূর্তি পেয়ে উচ্ছ্বাসের ছবি, অন্যদিকে প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রয়াণ দিবসে উঠে এলে শ্রদ্ধার্ঘ নিবেদনের ছবি। ইন্দিরা গান্ধীর প্রয়াণ দিবস উপলক্ষে এদিন সকাল থেকেই হেভিওয়েটদের ভিড় শক্তি স্থানে। ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সকলেই দেশের প্রথম মহিলা প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানান এদিন।

rahul gandhi, রাহুল গান্ধী
ইন্দিরা গান্ধীর প্রয়াণদিবসে শ্রদ্ধাজ্ঞাপন রাহুলের।

সোনিয়া, রাহুলের পাশাপাশি এদিন শক্তি স্থানে ইন্দিরা গান্ধীকে শ্রদ্ধাজ্ঞাপন করেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। ঠাকুমার প্রয়াণ দিবস উপলক্ষে এদিন টুইট করেন রাহুল গান্ধী। তাঁর প্রতি ঠাকুমার যে অন্তহীন ভালবাসা ছিল, সেকথা টুইট করেছেন রাহুল। ঠাকুমাকে নিয়ে নাতি রাহুল যে আজও গর্বিত, সেকথা টুইটারে লিখতে ভোলেননি ইন্দিরাপৌত্র।

আরও পড়ুন,Sardar Patel Statue inauguration LIVE Updates: সর্দার প্যাটেল ভারতের একতার প্রতীক, বললেন মোদী

অন্যদিকে, মঙ্গলবার এনডিটিভি-তে দেওয়া এক সাক্ষাৎকারে বিজেপি নেতা শত্রুঘ্ন সিনহা বলেন যে, যদি আজ ইন্দিরা গান্ধী বেঁচে থাকতেন, তবে তিনি কংগ্রেসের সঙ্গেই থাকতেন।

১৯৮৪ সালের আজকের দিনই হত্যা করা হয় ইন্দিরা গান্ধীকে। ১৯৫৯ সালে কংগ্রেসের সভাপতি হিসেবে নিযুক্ত হন ইন্দিরা গান্ধী। ১৯৬৬ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। দেশে জরুরি পরিস্থিতির পরই তিনি নির্বাচনে হেরে যান। ১৯৮০ সালে আবার ক্ষমতায় ফেরেন ইন্দিরা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Indira gandhi 34th death anniversary sonia gandhi rahul gandhi