বড় খবর


সেনার উর্দিতে কৃষক বিক্ষোভে শামিল! ‘ভাইরাল’ শিখ যুবককে খুঁজছেন গোয়েন্দারা

আদৌ কি সেনা নাকি ছদ্মবেশী কোনও প্রতারক, তাই জানতে ওই যুবকের খোঁজখবর শুরু হয়েছে।

কৃষক বিদ্রোহে শামিল সেনা জওয়ান! ভারতীয় সেনার উর্দিতে ভাটিন্ডায় ডিসির অফিসের সামনে গত সোমবার বিক্ষোভরত যুবকের পরিচয় খুঁজতে ময়দানে নেমেছে ইন্টেলিজেন্স এজেন্সিগুলি। আদৌ কি সেনা নাকি ছদ্মবেশী কোনও প্রতারক, তাই জানতে ওই যুবকের খোঁজখবর শুরু হয়েছে। সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন সংবাদমাধ্যমে ওই শিখ যুবকের ছবি ভাইরাল। হাতে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভে অংশ নিয়েছিলেন ওই যুবক। সেই প্ল্যাকার্ডে লেখা ছিল, “আমার বাবা একজন কৃষক। তিনি যদি জঙ্গি হন তাহলে আমিও জঙ্গি!” এই লেখাই এখন আলোচ্য বিষয় হয়ে গিয়েছে।

তাঁর পরনে ছিল জলপাই রঙা কমব্যাট উর্দি এবং তার উপর সেনার জ্যাকেট। জলপাই রঙা স্কার্ফে তাঁর মুখ ঢাকা ছিল। তাঁর পোশাক দেখে বুঝতে অসুবিধা হয় না যে তিনি সেনা জওয়ান। তাঁর বুকের কাছে নামও লেখা ছিল। এই যুবক ছাড়াও আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যাতে দুই সেনা জওয়ান একে-৪৭ রাইফেল হাতে নিয়ে অভিনেত্রী কঙ্গনা রানাউতকে কটাক্ষ করেন কৃষকদের বিরুদ্ধে কুমন্তব্য করার জন্য। ভিডিওতে তাঁরা বলেন, তাঁরা কৃষক সন্তান, এবং তাঁদের মায়ের বিরুদ্ধে কোনও খারাপ শুনবেন না।

আরও পড়ুন হরিয়ানা সরকারের অস্বস্তি বাড়িয়ে কৃষকদের সমর্থনে এগিয়ে এলেন দুই বিধায়ক

সেনার উর্দি পরিহিত শিখ যুবকের ছবি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে ভারতীয় সেনা। নর্দার্ন ও সেন্ট্রাল কমান্ডের প্রাক্তন জিওসি-ইন-সি লেফটেন্যান্ট জেনারেল এইচ এস পনাগ বলেছেন, দ্রুত তদন্ত করে ব্যবস্থা নেওয়া উচিত। তিনি আরও বলেছেন, সেনার কিছু নিয়মকানুন আছে। তার সঙ্গে আপস নয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Intelligence agencies searching for the viral army jawan in farmers protest

Next Story
হরিয়ানা সরকারের অস্বস্তি বাড়িয়ে কৃষকদের সমর্থনে এগিয়ে এলেন দুই বিধায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com