বড় খবর


হরিয়ানা সরকারের অস্বস্তি বাড়িয়ে কৃষকদের সমর্থনে এগিয়ে এলেন দুই বিধায়ক

আগেই নির্দল বিধায়ক সোমবীর সাঙ্গওয়ান বিজেপি-জেজেপি জোট সরকার থেকে সমর্থন তুলে নিয়েছেন।

কৃষক বিক্ষোভ ঘিরে রাজনীতির উত্তাপ চড়ছে। মঙ্গলবারই বিরোধীদের নিশানা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তোপ দেগেছেন, কৃষকদের উস্কানি দিচ্ছে বিরোধীরা। কিন্তু এবার বিজেপি শাসিত রাজ্যেও অস্বস্তি বাড়ছে গেরুয়া শিবিরের। নির্দল বিধায়ক সোমবীর সাঙ্গওয়ান বিজেপি-জেজেপি জোট সরকার থেকে সমর্থন তুলে নেওয়ার পর এবার হরিয়ানার আরও দুই নির্দল বিধায়ক কৃষকদের সমর্থনে এগিয়ে এলেন। কৃষকদের সমর্থনে তাঁরা এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।

ধরমপাল গোন্ডার এবং রণধীর গোলান নামে ওই দুই বিধায়ক কেন্দ্রের কাছে আবেদন করেছেন, কৃষকদের দাবি শান্তিপূর্ণ ভাবে সমাধান করার। জানা গিয়েছে, ধরমপাল, রণধীর ও সোমবীর সাঙ্গওয়ান-সহ পাঁচ নির্দল বিধায়ক পাঁচকুল্লাতে কৃষক আন্দোলন নিয়ে বৈঠক করেন। আরও দুই নির্দল বিধায়ক রাকেশ দৌলতাবাদ এবং নয়নপাল রাওয়াত ছিলেন সেই বৈঠকে। সরকারের অস্বস্তি বাড়িয়ে জেজেপি বিধায়ক যোগীরাম সিহাগও সেই বৈঠকে ছিলেন।

আরও পড়ুন এবার বিজেপিকেই ‘টুকরে টুকরে গ্যাং’ কটাক্ষ প্রাক্তন জোটসঙ্গীর

সূত্রের খবর, রণধীর গোলান বৈঠকে জানিয়েছেন, সরকারের উচিত কৃষকদের দাবি মেনে নেওয়া। ১৩৫ কোটি ভারতবাসীর অন্নদাতার সঙ্গে সব বিরোধীরা রয়েছে। ধরমপাল জানিয়েছেন, গত ২০ দিন ধরে প্রবল শীত উপেক্ষা করে পথে অবস্থান করে রয়েছেন কৃষকরা। এবার অন্তত কৃষকদের দাবি মেনে তাঁদের চলে যেতে বলা উচিত। নির্দল বিধায়করা মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টারের সঙ্গে দেখা করে কৃষকদের সমস্যার সমাধান করার আর্জি জানান।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Two independent mla came out to support farmers protest

Next Story
নাগরিকত্ব জুটল না, ‘বিদেশি’ তকমা নিয়েই আসামে প্রয়াত শতায়ু বৃদ্ধ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com