scorecardresearch

‘ভারতে সংগঠন মজবুত হয়েছে’, আইএস-এর দাবি উড়িয়ে দিল জম্মু কাশ্মীর পুলিশ

“এসব ভিত্তিহীন দাবি”, জানিয়েছেন জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। “নিহত জঙ্গিকে সব গোষ্ঠীই নিজেদের শহিদ তালিকায় নথিভুক্ত করতে চাইছেন। 

শুক্রবার জম্মু উপত্যকায় শোপিয়ানে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে জঙ্গি গোষ্ঠীর সংঘর্ষে নিহত হয়েছে ইশফক আহমেদ সোফি। ইতিমধ্যে আবার ভারতে নিজেদের সংগঠন মজবুত হয়েছে বলে দাবি করেছে ইসলামিক স্টেট। জম্মু কাশ্মীর পুলিশের পালটা দাবি উপত্যকা থেকে আইএস জঙ্গি গোষ্ঠীকে নির্মূল করা গিয়েছে এবং সোফি ছিলেন আইএস গোষ্ঠীর শেষ জীবিত সদস্য।

“এসব ভিত্তিহীন দাবি”, জানিয়েছেন জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। “নিহত জঙ্গিকে সব গোষ্ঠীই নিজেদের শহিদ তালিকায় নথিভুক্ত করতে চাইছেন।

শুক্রবার রাতে আইএস সংবাদসংস্থা আমক নিউজ এজেন্সি ঘোষণা করে জম্মু কাশ্মীরের নতুন নাম হবে ‘উইলায়াহ অব হিন্দ’।

আরও পড়ুন, “যত ঘৃণা করবেন, তত ঘন হবে আমার আলিঙ্গন”

প্রসঙ্গত, জঙ্গি জাকির মুসার সাথী ইশফাক আহমেদ সোফি কাশ্মীরে আইএসজেকে (ISJK ) কম্যান্ডার ছিল।  শ্রীনগরের সেনা ছাউনি থেকে টুইট করে বলা হয় যে, ভারতীয় সেনা কাশ্মীরে সন্ত্রাস সৃষ্টি করা এবং জঙ্গিদের আশ্রয় দেওয়া আইএস গোষ্ঠী প্রধানকে নিকেশ করেছে।

দিলবাগ সিং বলেন, “মৃত জঙ্গি আইএস এর শাখা জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল। আইএস এর মুখপত্র আমাকে জানিয়েছে যে, ভারতে তাঁদের শাখা সংগঠন রয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার শীর্ষ আধিকারিক আইএস এর ভারতে সংগঠন থাকার দাবিকে খারিজ করে দিয়ে জানায় যে, ভারতীয় সেনা দেশ থেকে আইএস এর নাম মুছে ফেলেছে”।

এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিক জানিয়েছেন, “জঙ্গিদের মধ্যে একজন হিজবুল মুজাহিদ্দিনে যোগ দিয়েছেন। ৩৪ বছরের সোফি ছিলেন  এ দেশের আইএস গোষ্ঠীর শেষ সদস্য”।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Is claims india province jk police say dead militant last member