scorecardresearch

বড় খবর

ইশরাত জাহান সংঘর্ষ মামলায় জামিনপ্রাপ্ত পুলিশ অফিসারের পদোন্নতি

সিবিআইয়ের সামনে বেশ কিছু প্রমাণ হাজির করেছিলেন সিংহল। তার মধ্যে ছিল দুটি পেন ড্রাইভও, যেখানে মোট ২৬৭ জনের ভয়েস রেকর্ড করা রয়েছে।

ইশরাত জাহান সংঘর্ষ মামলায় জামিনপ্রাপ্ত পুলিশ অফিসারের পদোন্নতি
জি এল সিংহল (ফাইল)

নিউ ইয়ারে প্রোমোশন পেলেন জি এল সিংহল। তিনি ইশরাত জাহান খুনের ঘটনায় জামিনপ্রাপ্ত পুলিশ অফিসার। গুজরাট সরকার সিংহলকে আই জি করে দিয়েছে। মোট ৬ আইপিএস অফিসার এবং ডিআইজি-র পদোন্নতির কথা ঘোষণা করেছে গুজরাট সরকার। তার মধ্যে সিংহলের নাম রয়েছে।

ইশরাত জাহান সংঘর্ষ ও হত্যা মামলায় সিংহলকে ২০১৩ সালে গ্রেফতার করেছিল সিবিআই। তাঁকে প্রথমে জামিন দেওয়া হয়। পরে সিবিআই তাঁর বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের মধ্যে চার্জশিট দাখিল করেনি। ২০১৪ সালে সিংহলকে ফের ডিআইজি পদে বসানো হয়। সিবিআইয়ের সামনে বেশ কিছু প্রমাণ হাজির করেছিলেন সিংহল। তার মধ্যে ছিল দুটি পেন ড্রাইভও, যেখানে মোট ২৬৭ জনের ভয়েস রেকর্ড করা রয়েছে। সেই রেকর্ডিং থেকে কোনও এক মহিলার ওপর বেআইনি নজরদারির প্রসঙ্গ এসেছে। এই নজরদারির আদেশ দিয়েছিলেন কোনও এক ”সাহেব”। এই ”সাহেব” গুজরাটের ততকালীন মন্ত্রী এবং বর্তমান বিজেপি সভাপতি অমিত শাহ বলেই ইঙ্গিত।

আরও পড়ুন, বুলন্দশহর হিংসার ঘটনায় গ্রেফতার আরও এক

পদোন্নতি দেওয়া হয়েছে বর্তমানে আমেদাবাদের এসিপি (প্রশাসন) বিপুল আগরওয়ালকেও। সোহরাবুদ্দিন শেখ সংঘর্ষ মামলায় অভিযুক্ত ছিলেন বিপুল আগরওয়াল। এই মামলায় গত সপ্তাহে মুম্বইয়ের বিশেয সিবিআই আদালত সব অভিযুক্তকে রেহাই দেয়।

প্রোমোশনপ্রাপ্ত আরেক অফিসার হলেন জে আর মোতালিয়া। ২০০২-এর গোধরা পরবর্তী দাঙ্গায় সুপ্রিম কোর্ট নিযুক্ত বিশেষ তদন্তদলের সদস্য ছিলেন তিনি।

Read the Full Story in English

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Ishrat jahan encounter case accused police officer promoted in gujarat