মাসুদ আজহারের দুই আত্মীয় হেফাজতে

নয়া দিল্লি একই সঙ্গে একটি তালিকা দিয়েছে পাকিস্তানকে। ওই তালিকায় মাসুদ আজহার, তার পরিবার এবং জৈশের অন্যান্য ক্যাডাররা কী কী ধরনের সুবিধা ভোগ করে তা দেওয়া রয়েছে।

By: New Delhi  March 5, 2019, 6:52:02 PM

জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের জন্য সারা দুনিয়ার চাপ আসার পর মঙ্গলবার বিভিন্ন সংগঠনের ৪৪ জনকে আটক করল পাকিস্তান। এর মধ্যে জৈশ এ মহম্মদ প্রধান মাসুদ আজহারের দুই আত্মীয় রয়েছে। যাদের আটক করা হয়েছে, তাদের মধ্যে রয়েছে জৈশ প্রধানের দুই ভাই মুফতি আব্দুর রউফ এবং হাম্মাদ আজহার। পাকিস্তানের আভ্যন্তরীণ মন্ত্রক এ কথা জানিয়েছে।

আরও পড়ুন, ‘পাকিস্তান তারিখ-সময় বদলে মিথ্যা বলছে’, ডুবোজাহাজ হানার তত্ত্ব খারিজ ভারতের

এ ব্য়াপারে সংবাদসংস্থা রয়টার্স এক সরকারি মুখপাত্রকে উদ্ধৃত করেছে। “আভ্যন্তরীণ মন্ত্রী ঘোষণা করেছেন জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে ৪৪ জনকে প্রতিষেধক হেফাজতে নেওয়া হয়েছে। এদের মধ্যে রয়েছে মাসুদ আজহারের দুই ভাই মুফতি আব্দুর রউফ এবং হাম্মাদ আজহার।“

ভারত পাকিস্তানের হাতে একটি ডশিয়ের তুলে দেওয়ার দু দিনের মধ্যে এই ঘটনা ঘটেছে। ওই ডশিয়েরে পুলওয়ামা হামলায় জৈশ এ মহম্মদের যোগাযোগ এবং পাকিস্তানে জৈশ এ মহম্মদের জঙ্গি শিবির ও তাদের নেতৃত্বের উপস্থিতির বিশদ বিবরণ দেওয়া রয়েছে। নয়া দিল্লি একই সঙ্গে একটি তালিকা দিয়েছে পাকিস্তানকে। ওই তালিকায় মাসুদ আজহার, তার পরিবার এবং জৈশের অন্যান্য ক্যাডাররা কী কী ধরনের সুবিধা ভোগ করে তা দেওয়া রয়েছে।

নয়া নিষেধাজ্ঞার ফলে জৈশ এ মহম্মদ, লশকর এ তৈবা, জামাত উদ দোয়া এবং তাদের প্রধান হাফজ সৈয়দের পক্ষে সমস্যার হলেও জৈশ প্রধান মাসুদ আজহারের এতে সমস্যা হবে না, কারণ রাষ্ট্র সংঘের নিরাপত্তা পরিষদ অনুসারে তার নাম নিষেধাজ্ঞার তালিকায় নেই।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jaish e mohammed cief masood azhar relatives detained in pakistan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X