বড় খবর


জম্মু-কাশ্মীর এনকাউন্টারে মৃত তিন সেনা, খতম পাঁচ জঙ্গি

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দুনিয়ায় যুদ্ধ জারি। তারই মাঝে জম্মু-কাশ্মীরজুড়ে সন্ত্রাস দমন অভিযান চলাচ্ছে সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর সাফল্য।

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দুনিয়া উদ্বিগ্ন। তারই মাঝে জম্মু-কাশ্মীরজুড়ে সন্ত্রাস দমন অভিযান চলাচ্ছে সেনাবাহিনী। একাশ্মীরে নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছে জঙ্গি অনুপ্রবেশ আটকাতে যে অভিযান চালান হয়েছিল সেই সন্ত্রাস দমন অভিযানে মৃত্যু হয়েছে তিন সেনার। তবে ভারতীয় সেনাবাহিনীর পাল্টা এনকাউন্টারে মারা গিয়েছে পাঁচ জঙ্গি। আগামী কয়েকদিন এই ধরনের অভিযান চলবে বলে জানিয়েছে সেনাবাহিনী। শ্রীনগরের প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এক বিবৃতিতে বলেন, “উত্তর কাশ্মীরের বেশ কয়েকটি এলাকায় জঙ্গিরা অনুপ্রবেশ চালিয়েছে। নিয়ন্ত্রণ রেখায় খারাপ আবহাওয়ার সুযোগ নিয়েছে তাঁরা।”

আরও পড়ুন- লকডাউন কখন-কোথায়-কীভাবে শিথিল হবে? আলোচনা মন্ত্রিগোষ্ঠীতে

শনিবার সকালে জম্মু-কাশ্মীরের কুলগামে চার হিজবুল মুজাহিদিনের জঙ্গিকে খতম করে নিরাপত্তারক্ষীরা। পুলিশ সূত্রে খবর, জঙ্গিরা পাল্টা এদিন ভোর পৌনে ছ’টা নাগহাদ সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। নিয়ন্ত্রণ রেখার কাছে কিরণ সেক্টরে দু’পক্ষের গুলি বিনিময় চলে। এতেই খতম হয় পাঁচ জঙ্গি।

পুলিশ বিবৃতি দিয়ে জানিয়েছে যে, রবিবার ভোরে নিহত হয়েছে সাদািক মালিক, আসরাফ মালিক, ফারুক। এরা কুলগাম ও অনন্তনাগের বাসিন্দা। চতুর্থ জঙ্গির নাম জানানো হয়নি।

Read the full story in Engilsh

ন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Jammu and kashmir kulgam encounter nine militants killed in last 24 hours

Next Story
লকডাউন কখন-কোথায়-কীভাবে শিথিল হবে? আলোচনা মন্ত্রিগোষ্ঠীতে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com