৩৭০ নিয়ে আবার মুখ খুললেন অমিত শাহ

গত সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের সরকারি সিদ্ধান্তের কথা ঘোষণা করেন এবং রাজ্য সভায় জম্মু কাশ্মীরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত পাশ হয়ে যায়।

By: New Delhi  Updated: Aug 12, 2019, 11:33:11 AM

৩৭০ ধারা নিয়ে সরকারের সিদ্ধান্তের সপক্ষে আরও একবার মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছেন, জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের ফলে সন্ত্রাসবাদ শেষ হবে এবং ওই এলাকার উন্নয়ন হবে।

চেন্নাইয়ে দেশের উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডুর একটি বইয়ের প্রকাশ অনুষ্ঠানে গিয়ে অমিত শাহ বলেন, তিনি বিশ্বাস করেন যে ৩৭০ ধারায় জম্মু কাশ্মীরকে যে বিশেষ মর্যাদা দেওয়া ছিল, তা দেশের পক্ষে উপকারী ছিল না।

আরও পড়ুন: নিরাপত্তার ঘেরাটোপে ঈদ উদযাপন উপত্যকায়


তামিল সুপারস্টার রজনীকান্তও এ ব্যাপারে এনডিএ সরকারের প্রশংসা করেন এবং অমিত শাহের সংসদের ভাষণ নিয়ে তাঁকে অভিনন্ন জানান। রজনীকান্ত বলেন, “অমিত শাহকে হার্দিক অভিনন্দন। যে ভাবে উনি ব্যাপারটা ঘটিয়েছেন এবং সংসদে যে ভাষণ দিয়েছেন তা চমৎকার।” একই সঙ্গে তিনি অমিত শাহ ও মোদীর জুটিকে কৃষ্ণার্জুনের সঙ্গেও তুলনা করেন।

আরও পড়ুন:  পাকিস্তানের পথে হেঁটে সমঝোতা এক্সপ্রেস বাতিল করল ভারতও

গত সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের সরকারি সিদ্ধান্তের কথা ঘোষণা করেন এবং রাজ্য সভায় জম্মু কাশ্মীরকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে ভেঙে দেওয়ার সিদ্ধান্ত পাশ হয়ে যায়। বিশেষ মর্যাদা প্রত্যাহৃত হওয়ার পর এবার ভারতীয় আইনই এ দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে কার্যকর হবে।

জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু কাশ্মীরের মানুষকে আশ্বাস দিয়েছেন যে দ্রুত সেখানে নির্বাচন হবে এবং সেখানকার মানুষ আগের মতই বিধায়ক ও মুখ্যমন্ত্রী নির্বাচন করতে পারবেন।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Jammu And Kashmir: ৩৭০ নিয়ে আবার মুখ খুললেন অমিত শাহ

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement