‘জম্মু-কাশ্মীর বাজেট বিধানসভায় আলোচনা হোক’, লোকসভায় সরব বিরোধীরা

এদিন লোকসভায় জম্মু-কাশ্মীর ও লাদাখ বাজেট নিয়ে কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি বলেন, ''জম্মু-কাশ্মীর বিধানসভায় বাজেট  নিয়ে আলোচনা হওয়া দরকার''।

By: New Delhi  Updated: March 18, 2020, 03:28:21 PM

সংসদে উঠল জম্মু-কাশ্মীর ইস্যু। উপত্যকার বিধানসভায় জম্মু-কাশ্মীর বাজেট নিয়ে আলোচনা করা হোক, লোকসভায় এদিন এমন দাবিই করেছেন কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি। কংগ্রেসের পাশাপাশি একই দাবিতে সরব হয়েছে ডিএমকেও। অন্যদিকে, জম্মু-কাশ্মীরে ইন্টারনেট পরিষেবা কেন বন্ধ রাখা হয়েছে সে নিয়েও এদিন সংসদে আওয়াজ তুলেছেন কংগ্রেসের মণীশ তিওয়ারি।

এদিন লোকসভায় জম্মু-কাশ্মীর ও লাদাখ বাজেট নিয়ে কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি বলেন, ”জম্মু-কাশ্মীর বিধানসভায় বাজেট  নিয়ে আলোচনা হওয়া দরকার”। এ প্রসঙ্গে ডিএমকে নেতা এ রাজাও সোচ্চার হয়েছেন। তিনি বলেন, ”আমরা বাজেট নিয়ে আলোচনা করছি যখন সব রাজনৈতিক নেতারা বন্দি এবং ৪৫ হাজারেরও বেশি সেনা মজুত সেখানে”। এ রাজা আরও বলেন, ”জম্মু-কাশ্মীর বিধানসভায় আলোচনা হচ্ছে না, সংসদে হচ্ছে”।

আরও পড়ুন: ফারুখ আবদুল্লাকে মুক্তির নির্দেশ

এ প্রসঙ্গে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, ”৩৭০ ধারা রদের পর থেকে পরিস্থিতি পুরো বদলে গিয়েছে”। এজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তারিফ করেন তিনি।

প্রসঙ্গত, জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদের মুখে বন্দি করা হয় ওমর আবদুল্লাকে। সে সময় থেকে এখনও গৃহবন্দি অবস্থায় রয়েছেন উপত্যকার অন্যতম শীর্ষ রাজনৈতিক নেতা। এ বছরের শুরুতে জন সুরক্ষা আইনে অভিযুক্ত করা হয়েছে তাঁকে। ওমর আবদুল্লার পাশাপাশি তাঁর বাবা ফারুখ আবদুল্লাকেও বন্দি করে রাখা হয়েছিল। ক’দিন আগে তাঁকে মুক্ত করা হয়। বন্দি অবস্থায় রয়েছেন জম্মু-কাশ্মীরের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতিও। তাঁদেরকেও জন সুরক্ষা আইনে অভিযুক্ত করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jammu kashmir budget loksabha congress

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X