scorecardresearch

বড় খবর

ভূ-স্বর্গকে ছন্দে ফেরাতে বিজ্ঞাপনী বার্তা প্রশাসনের, চালু হচ্ছে মোবাইল পরিষেবা

স্বাভাবিক জনজীবন ফেরানোর বার্তা দিয়ে জম্মু-কাশ্মীরবাসীর উদ্দেশে এই প্রথমবার সেখানকার সংবাদপত্রে বিজ্ঞাপন ছাপালো প্রশাসন।

jammu kashmir, জম্মু কাশ্মীর, কাশ্মীর, kashmir, j k, জম্মু কাশ্মীরের খবর, jammu kashmir news, kashmir news, কাশ্মীরের খবর, jammu kashmir shutdown, Postpaid mobile services, পোস্টপ্যাড মোবাইল পরিষেবা, jammu kashmir ad, জম্মু কাশ্মীর প্রশাসনের বিজ্ঞাপন
সোমবার দুপুর ১২টা থেকে জম্মু-কাশ্মীরে পোস্টপেইড মোবাইল পরিষেবা চালু করা হবে। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে উপত্যকা। সোমবার দুপুর ১২টা থেকে জম্মু-কাশ্মীরে পোস্টপেইড মোবাইল পরিষেবা চালু করা হবে। শনিবার এ কথা জানালেন জম্মু-কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কানসাল। একইসঙ্গে তিনি জানান, উপত্যকার ৯৯ শতাংশ এলাকাতেই কড়াকড়ি শিথিল করা হয়েছে। অন্যদিকে, স্বাভাবিক জনজীবন ফেরানোর বার্তা দিয়ে জম্মু-কাশ্মীরবাসীর উদ্দেশে এই প্রথমবার সেখানকার সংবাদপত্রে বিজ্ঞাপন ছাপালো প্রশাসন। উল্লেখ্য, ৩৭০ ধারা রদের সময় থেকে নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে ভূ-স্বর্গকে। মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে জম্মু-কাশ্মীরে।

আরও পড়ুন: পর্যটকদের জন্য খুলল ভূ-স্বর্গের দরজা

জম্মু-কাশ্মীরে কড়াকড়ি শিথিল প্রসঙ্গে প্রিন্সিপাল সেক্রেটারি বলেন, ‘‘সব পরিস্থিতি খতিয়ে দেখার পরই জম্মু-কাশ্মীরে মোবাইল ফোন পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষত, সমস্ত পোস্ট পেইড মোবাইল ফোন পরিষেবা সোমবার দুপুর ১২টা থেকে চালু করা হবে। কাশ্মীরের ১০ জেলার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে’’। তিনি আরও জানান, গত ৬ সপ্তাহ ধরে ল্যান্ডলাইন পরিষেবা পুরোদমে চালু করা হয়েছে। মিডিয়া সেন্টারগুলোকে সবরকমভাবে সহায়তা করা হয়েছে। স্কুলগুলো ফের খুলছে। স্কুলে পরীক্ষার সূচি ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, ক’দিন আগেই পর্যটকদের জন্য উপত্যকার দরজা খুলে দেওয়া হয়েছে। এখন থেকে জম্মু-কাশ্মীর যেতে পারবেন পর্যটকরা।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে প্রতিবাদ চিঠি দিয়ে বহিষ্কৃত বিশ্ববিদ্যালয়ের ছয় পড়ুয়া

অন্যদিকে, ৩৭০ ধারা রদের পর জম্মু-কাশ্মীরবাসীর উদ্দেশে এই প্রথম সংবাদপত্রে বিজ্ঞাপন দিল প্রশাসন। ভয়ে কুঁকড়ে না থেকে জম্মু-কাশ্মীরবাসী স্বাভাবিকভাবে যাতে জীবনযাপন করতে পারেন, সে বার্তাই দেওয়া হয়েছে বিজ্ঞাপনে। ওই বিজ্ঞাপনে বলা হয়েছে, ‘‘আপনারা কি জঙ্গিদের কাছে নিজেদের প্রাণ দিতে চাইছেন? ভাবুন। ৭০ বছরেরও বেশি সময় ধরে, জম্মু-কাশ্মীরের মানুষকে ভুল পথে চালনা করা হচ্ছে…’’। বিজ্ঞাপনে এও বলা হয়েছে, বিচ্ছিন্নতাবাদীরা নিজেদের সন্তানদের পড়াশোনা, চাকরির জন্য বাইরে পাঠাচ্ছেন, আর স্থানীয় বাসিন্দাদের সন্তানদের হিংসার ঘটনায় ঠেলে দিচ্ছেন…আপনারা কি এসব সহ্য করবেন?

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jammu kashmir postpaid mobile services to be restored jk govt ad