‘‘মোদি আমায় বিয়ে করেছিল’’, আনন্দীবেনের মন্তব্যে পাল্টা যশোদাবেন

মোদিকে নিয়ে এহেন মন্তব্য করায় আনন্দীবেনকে নিশানা করে যশোদাবেন বলেন,‘‘একজন শিক্ষিত মহিলার মুখে এমন কথা খুবই অশোভন।’’ আনন্দীবেনের এহেন মন্তব্যে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি যে নষ্ট হয়েছে সেকথাও বলেন যশোদাবেন।

By: Delhi  June 21, 2018, 4:47:19 PM

মধ্যপ্রদেশের রাজ্যপাল তথা গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেনের দেওয়া মোদির অবিবাহিত শংসা তুড়ি মেরে উড়িয়ে দিলেন যশোদাবেন। আনন্দীবেনের বক্তব্য ছিল মোদি যশোদাবেনকে বিয়ে করেননি। সে বক্তব্য জানার পর রীতিমত বিস্ময়প্রকাশ করে যশোদাবেন জানিয়েছেন, ২০০৪ সালের লোকসভা ভোটের সময়ে দেওয়া ঘোষণাপত্রেই নিজেকে বিবাহিত বলে উল্লেখ করেছিলেন নরেন্দ্র মোদি। ‘‘ওই ঘোষণাপত্রে আমার নাম ছিল’’, একটি ভিডিওয় একথা জানিয়েছেন যশোদাবেন।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অবিবাহিত, এমনই মন্তব্য করে বিতর্কের আগুনে ঘি ঢেলেছেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী। যে ঘটনা সামনে আসার পর রীতিমত বিবৃতি দিয়ে প্রতিবাদ জানিয়েছেন খোদ যশোদাবেন। ‘‘ আনন্দীবেন বলেছেন নরেন্দ্রভাই বিবাহিত নন, একথা শুনে অবাক হয়েছি।’’ এরপরই ২০০৪ সালে লোকসভা ভোটে মোদির মনোনয়নপত্র পেশের কথা উল্লেখ করে যশোদাবেন বলেন যে, লোকসভা ভোটের আগে মনোনয়নপত্র পেশের সময় তাঁর নাম উল্লেখ করেছিলেন মোদি, এবং মোদি যে বিবাহিত, সেকথারও উল্লেখ করেছিলেন। ভাই অশোক মোদির মোবাইলের ভিডিওর মাধ্যমে এমনই বিবৃতি দিয়েছেন মোদি পত্নি। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে মধ্যপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন দাবি করেন যে, মোদি বিবাহিত নন।

আরও পড়ুন, International Yoga Day 2018: মোদি থেকে আম-আদমি, যোগাসনে শামিল সকলেই

মোদিকে নিয়ে এহেন মন্তব্য করায় আনন্দীবেনকে নিশানা করে যশোদাবেন বলেন,‘‘একজন শিক্ষিত মহিলার মুখে এমন কথা খুবই অশোভন।’’ আনন্দীবেনের এহেন মন্তব্যে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি যে নষ্ট হয়েছে সেকথাও বলেন যশোদাবেন। তাঁর স্বামীকে যে তিনি ‘রাম’-এর চোখে দেখেন, সেকথাও উল্লেখ করেন মোদিপত্নী। গুজরাতের উঞ্জায় নিজেদের বাড়ি থেকে সংবাদসংস্থা আইএএনএস-কে যশোদাবেনের ভাই অশোক মোদি জানান যে, সোশ্যাল মিডিয়ায় যখন আনন্দীবেনের এধরনের মন্তব্য চোখে পড়ে, প্রথমে তা তাঁরা বিশ্বাসই করেননি। পরে সংবাদপত্রে বিষয়টি দেখে তাঁরা এ নিয়ে সরব হয়েছেন বলে জানিয়েছেন অশোক।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Jashodaben anandiben patel pm narendra modi bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X