বড় খবর

জেসিকা লাল হত্য়াকাণ্ডে সাজাপ্রাপ্ত মনু শর্মাকে মুক্তি

১৯৯৯ সালে মডেল জেসিকা লালকে হত্য়ায় দোষী সাব্য়স্ত মনু শর্মাকে যাবজ্জীবন কারাদাণ্ডে দণ্ডিত করা হয়েছিল।

manu sharma, মনু শর্মা, জেসিকা লাল, জেসিকা লাল হত্য়াকাণ্ড, মনু শর্মা, ছাড়া পাচ্ছেন মনু শর্মা, manu sharma release, jessica lall murder case, jessical lal murderer, indian express
ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

জেসিকা লাল হত্য়াকাণ্ডে সাজাপ্রাপ্ত মনু শর্মা ছাড়া পাচ্ছেন। তিহার জেল থেকে মনু শর্মার মুক্তিতে ছাড়পত্র দিয়েছেন দিল্লির উপ-রাজ্য়পাল। ১৯৯৯ সালে মডেল জেসিকা লালকে হত্য়ায় দোষী সাব্য়স্ত মনু শর্মাকে যাবজ্জীবন কারাদাণ্ডে দণ্ডিত করা হয়েছিল।

গত এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে প্য়ারোলে মুক্ত রয়েছেন মনু শর্মা। করোনা পরিস্থিতিতে সংশোধনাগারে দূরত্ব বিধি বজায় রাখতেই প্য়ারোলে মুক্ত করা হয়েছিল তাঁকে।

জানা যাচ্ছে, মনুর মুক্তির ব্য়াপারে দিল্লি সরকারের সেনটেন্স রিভিউ বোর্ডের (এসআরবি) সুপারিশ অনুমোদন করেছেন উপ-রাজ্য়পাল অনিল বাইজল। গত ১১ মে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিল এসআরবি। সেই বৈঠকেই মনু শর্মার মুক্তির বিষয়টি পর্যালোচনা করা হয়। মনু ছাড়াও আরও ২১ জন বন্দির মুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: খাবার বা জলের অভাবে ট্রেনে কেউ মারা যায়নি- একান্ত সাক্ষাৎকারে পীযূষ গোয়েল

মনু শর্মার আইনজীবী অমিত সাহনি জানিয়েছেন, এসআরবি-র সুপারিশ অনুমোদন করেছেন উপরাজ্য়পাল। উল্লেখ্য়, ২০১৮ সালে জেসিকা লালের বোন সবরিনা লাল তিহার জেল কর্তৃপক্ষকে লিখিত আকারে জানিয়েছিলেন যে শর্মার মুক্তিতে তাঁর কোনও আপত্তি নেই।

প্রসঙ্গত, ১৯৯৯ সালের ৩০ এপ্রিল রাতে দক্ষিণ দিল্লির মেহরৌলি এলাকায় একটি রেস্তোরাঁয় মদ পরিবেশন না করায় জেসিকা লালকে গুলি করে হত্য়া করেন মনু। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিনোদ শর্মার ছেলে মনুর যাবজ্জীবন কারাবাসের সাজা শোনায় হাইকোর্ট। যদিও এর আগে নিম্ন আদালতে তাঁকে বেকসুর খালাস করা হয়েছিল। ২০১০ সালের এপ্রিলে হাইকোর্টের রায়ই বহাল রাখে সুপ্রিম কোর্ট।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jessica lall murder case lg gives nod to early release of manu sharma

Next Story
খাবার বা জলের অভাবে ট্রেনে কেউ মারা যায়নি- একান্ত সাক্ষাৎকারে পীযূষ গোয়েল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com