বড় খবর

জম্মু-শ্রীনগর হাইওয়েতে এনকাউন্টার, নিহত ৪ জঙ্গি

ডিজিপি দালবাগ সিং বলেছেন, গত সন্ধ্য়ায় ওই জঙ্গিরা অনুপ্রবেশ করে। আসন্ন জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে অশান্তি পাকানোর ছক ছিল তাদের।

jammu and kashmir, জম্মু কাশ্মীর
প্রতীকী ছবি।

জম্মু-কাশ্মীরে জঙ্গি দমনে সাফল্য় মিলল। জম্মু-শ্রীনগর হাইওয়েতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে ৪ জঙ্গি নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে নাগরোটার কাছে বান টোল প্লাজায় গুলির লড়াই চলে।

পুলিশের শীর্ষ আধিকারিকরা জানিয়েছেন, নিহত জঙ্গিরা জইশ-এ-মহম্মদের। সাম্বা সেক্টরে আন্তর্জাতিক সীমান্ত দিয়ে উপত্য়কায় ওই দলটি অনুপ্রবেশ করেছে। জানা গিয়েছে, ভোর ৫টা নাগাদ নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য় করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। ট্রাকের মধ্য়ে লুকিয়ে ছিল তারা। ট্রাকটি কাশ্মীরের দিকে যাচ্ছিল।

ডিজিপি দালবাগ সিং বলেছেন, গত সন্ধ্য়ায় ওই জঙ্গিরা অনুপ্রবেশ করে। আসন্ন জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে অশান্তি পাকানোর ছক ছিল তাদের।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা, জখম ১২ বাসিন্দা

জঙ্গিদের গ্রেনেড ছোড়ার পরই পাল্টা জবাব দেয় বান টোলপ্লাজায় মোতায়েন থাকা পুলিশ ও সিআরপিএফ কর্মীরা। এনকাউন্টার চলাকালীন ট্রাকের মধ্য়ে বিস্ফোরণ ঘটে। যা দেখে নিরাপত্তা বাহিনী বুঝতে পারে, প্রচুর পরিমাণে গোলাবারুদ নিয়ে যাচ্ছে জঙ্গিরা।

গুলির লড়াইয়ে জম্মু-কাশ্মীরের স্পেশাল অপারেশন গ্রুপের দুই কর্মী জখম হয়েছেন। তাঁরা হলেন কুলদীপ রাজ ও মহম্মদ ইশক মালিক। দু’জনকেই জিএমসি জম্মুতে ভর্তি করা হয়েছে। তাঁদের অবস্থা স্থিতিশীল।

গতকাল জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গিদের ছোড়া গ্রেনেডে কমপক্ষে ১২ জন বাসিন্দা জখম হন। নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য় করে গ্রেনেড ছোড়া হয়। কিন্তু তা লক্ষ্য়ভ্রষ্ট হয়, এক পুলিশ আধিকারিককে উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jk four militants killed in encounter on srinagar highway had plans to disrupt ddc polls

Next Story
জেলা উন্নয়ন পরিষদের নির্বাচনে কড়া নিরাপত্তায় শিকেয় প্রার্থীদের প্রচার-পর্বKashmir elections, কাশ্মীরে ভোট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com