বড় খবর

সেনাকে পাথর ছুঁড়লে মিলবে না পাসপোর্ট-সরকারি চাকরি, নয়া নিদান কাশ্মীরে

পাথর নিক্ষেপকারীদের শায়েস্তা করতে নতুন নির্দেশিকা জারি করেছে সিআইডি।

যাঁরা পুলিশ-নিরাপত্তা বাহিনীর উপর পাথর ছুঁড়বে তাঁদের পাসপোর্টে অনুমোদন এবং অন্যান্য সরকারি পরিষেবা দেওয়া হবে না।

জম্মু-কাশ্মীর পুলিশের গোয়েন্দা দফতরের নয়া নিদান। পাথর নিক্ষেপকারীদের শায়েস্তা করতে নতুন নির্দেশিকা জারি করেছে সিআইডি। যাঁরা পুলিশ-নিরাপত্তা বাহিনীর উপর পাথর ছুঁড়বে তাঁদের পাসপোর্টে অনুমোদন এবং অন্যান্য সরকারি পরিষেবা দেওয়া হবে না। এমনকী সরকারি চাকরিও তাঁরা পাবেন না বলে উল্লেখ নির্দেশিকায়। সেনাক লক্ষ্য করে পাথর ছুঁড়লেই আর মিলবে না কোনও পরিষেবা।

জানা গিয়েছে, শনিবার সিআইডির এসএসপি, কাশ্মীর পুলিশের স্পেশ্যাল ব্রাঞ্চের তরফে সমস্ত বিভাগকে এই নির্দেশ দেওয়া হয়েছে। যাতে আইন-শৃঙ্খলা কেউ ভঙ্গ না করে সেদিকে নজর রাখতে এই নিয়ম করা হয়েছে।

কোনও রকম আইন-শৃঙ্খলা ভঙ্গকারী, পাথর নিক্ষেপকারী, এবং অন্যান্য অপরাধে যুক্ত কেউ যে রাজ্যের সুরক্ষা লঙ্ঘন করেছে তাঁদের পাসপোর্ট ভেরিফিকেশন করা হবে না। সরকারি চাকরি এবং অন্য সরকারি পরিষেবাও দেওয়া হবে না।

আরও পড়ুন পুলওয়ামায় তুমুল গুলির লড়াই, খতম জইশের শীর্ষ কম্যান্ডার-সহ ২ জঙ্গি

জানা গিয়েছে, স্থানীয় থানায় পুলিশের খাতায় রেকর্ড থাকলেই আর কোনও পরিষেবা পাওয়া যাবে না। এসএসপি আরও বলেছেন, সিসিটিভি ফুটেজ, ফটোগ্রাফ, ভিডিও এবং অডিও ক্লিপ, ড্রোন ছবির মতো ডিজিটাল প্রমাণ পেলেই এই ব্যবস্থা নেবে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jk police to deny security clearance for passport govt services to stone pelters

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com