বড় খবর

পুলওয়ামায় তুমুল গুলির লড়াই, খতম জইশের শীর্ষ কম্যান্ডার-সহ ২ জঙ্গি

পুলিশের দাবি, মৃত কম্যান্ডার জইশ-এ-মহম্মদের মাথা মাসুদ আজহারের পরিবারের সদস্য।

উপত্যকায় ফের বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর।

উপত্যকায় ফের বড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। কাশ্মীরের পুলওয়ামায় গুলির লড়াইয়ে খতম শীর্ষ জইশ কম্যান্ডার-সহ দুই জঙ্গি। শনিবার সকালে এই এনকাউন্টার হয়। পুলিশের দাবি, মৃত কম্যান্ডার জইশ-এ-মহম্মদের মাথা মাসুদ আজহারের পরিবারের সদস্য। ২০১৯ সালে লেথপোরা গাড়ি বোমা বিস্ফোরণে এর হাত ছিল।

পুলিশ জানিয়েছে, জইশ কম্যান্ডারের নাম মহম্মদ ইসমাইল আলভি। উপত্যকায় জঙ্গি মহলে তার কোড নেম ছিল আদনান এবং লম্বু। শনিবার সকালে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় দাচিগাম জঙ্গলে নাগবেরান তারসার গ্রামে যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াই হয় জঙ্গিদের। এলাকা ঘিরে ফেলে যৌথ বাহিনী। পালাতে না পেরে পাল্টা গুলি ছোঁড়ে জঙ্গিরা।

আরও পড়ুন পাঞ্জাব সীমান্তে গুলিতে খতম ২ পাক অনুপ্রবেশকারী, সাফল্য বিএসএফ’য়ের

এরপর এনকাউন্টারে নিকেশ হয় দুজন। আলভির সঙ্গীর পরিচয় জানতে পারেনি পুলিশ। আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, আলভি মাসুদ আজহারের পরিবারের সদস্য। লেথপোরা-পুলওয়ামা গাড়ি বোমা বিস্ফোরণের ষড়যন্ত্র ও পরিকল্পনায় প্রত্যক্ষ ভাবে যুক্ত ছিল সে। এনআইএ চার্জশিটে তার নাম ছিল।

এদিকে, পাঞ্জাবের তরণ তারণ জেলার ভারত-পাক সীমান্তে নিকেশ করা হল দুই পাকিস্তানি অনুপ্রবেশকারীকে। সীমান্ত পেরিয়ে এরা ভারতে ঢুকছিল বলে জানিয়েছে বিএসএফ। অনুপ্রবেশ করতে দেখেই তাদের থামতে বলে নিরাপত্তা বাহিনী। কিন্তু ওই দু’জন থামেনি। তখনই গুলি চালায় কর্তব্যরত জাওয়ানরা। তাতেই নিহত হয়েছে দুই পাক অনুপ্রবেশকারী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two militants including top jem commander killed in pulwama encounter

Next Story
“দেশ সবার আগে, জাতীয় স্বার্থে কাজ করুন”, পুলিশ অফিসারদের পরামর্শ মোদীরMinistry of Culture to organise e-auction of gifts, mementos today to mark Modi’s birthday
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com