বড় খবর

সীমান্তে পাক হামলা, শহিদ ৪ জওয়ান-সহ ৯, হত ৬ পাক সেনা

জম্মু-কাশ্মীরের গুরেজ সেক্টর থেকে উরি সেক্টর পর্যন্ত পাক বাহিনীর গোলাগুলি চলে বলে খবর। পাক বাহিনী মর্টার ও অন্য়ান্য় অস্ত্রশস্ত্র নিক্ষেপ করে।

ceasefire violations by Pakistan, সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের
হামলায় ক্ষতিগ্রস্ত একটি বাড়ি। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

সীমান্তে ফের পাক উস্কানি। নিয়ন্ত্রণ রেখায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। পাক সেনার হামলায় ৫ নিরাপত্তা বাহিনীর কর্মী-সহ ৯ জন নিহত হয়েছেন। জম্মু-কাশ্মীরের গুরেজ সেক্টর থেকে উরি সেক্টর পর্যন্ত পাক বাহিনীর গোলাগুলি চলে বলে খবর। পাক বাহিনী মর্টার ও অন্যান্য অস্ত্রশস্ত্র নিক্ষেপ করে বলে জানা যাচ্ছে। নিহত কমপক্ষে ৬ পাক সেনা।

পাক গোলাগুলিতে ৪ সেনা জওয়ান নিহত হয়েছেন। হাজি পীর সেক্টরে নিহত হয়েছেন এক বিএসএফ সাব-ইন্সপেক্টর। মৃত্যু হয়েছে এক বিএসএফ জাওয়ানেরও। পাক হামলায় নিহত হয়েছেন ৪ স্থানীয় বাসিন্দা। হামলায় জখম হয়েছেন আরও কয়েকজন।

আরও পড়ুন: আসামে বড় সাফল্য সেনার, জঙ্গিগোষ্ঠী উলফার সেকেন্ড-ইন-কমান্ডের আত্মসমর্পণ

পাক হামলায় বেশ কয়েকজন জখম হয়েছে বলে আধিকারিকরা জানিয়েছেন। উরির বিস্তীর্ণ এলাকা ছাড়াও বান্দিপোরার গুরেজ সেক্টরে ইজমার্গে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের খবর মিলেছে। কুপওয়ারা জেলার কেরান সেক্টরেও পাকিস্তান সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে।

প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র জানিয়েছেন, সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দিয়েছে ভারতীয় সেনা। শ্রীনগরে প্রতিরক্ষামন্ত্রকের মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া জানিয়েছেন, ‘‘কেরান সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর ফরওয়ার্ড পোস্ট লাগোয়া এলাকায় সন্দেহজনক গতিবিধি লক্ষ্য় করেছিল আমাদের বাহিনী। আমাদের বাহিনীর তৎপরতায় অনুপ্রবেশের চেষ্টা ব্য়র্থ করা হয়’’।

তিনি আরও জানিয়েছেন, ‘‘পাক বাহিনী মর্টার ও অন্য়ান্য় অস্ত্রশস্ত্র নিক্ষেপ করে। পাল্টা যোগ্য় জবাব দেওয়া হয়েছে’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Jk three security personnel as many civilians killed in multiple ceasefire violations by pakistan

Next Story
ক্ষমা চাওয়া-জরিমানা দেওয়ার প্রশ্নই নেই, আদালত অবমাননা মামলায় বললেন কুণাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com