scorecardresearch

বড় খবর

কাশ্মীরে এনকাউন্টারে নিকেশ দুই লস্কর জঙ্গি, উদ্ধার জাল প্রেস কার্ড

রায়নাওয়াড়ি এলাকায় সেনা জঙ্গির গুলির লড়াইয়ে নিহত হন ২ জঙ্গি।

কাশ্মীরে এনকাউন্টারে নিকেশ দুই লস্কর জঙ্গি, উদ্ধার জাল প্রেস কার্ড
জম্মু ও কাশ্মীর পুলিশ শুক্রবারের নামাজের পরে শ্রীনগরের জামিয়া মসজিদে উস্কানিমূলক স্লোগান দেওয়ার জন্য ১৩ জনকে গ্রেফতার করেছে।

সেনা জঙ্গি গুলির লড়াইয়ে নিহত দুই জঙ্গি। জম্মু কাশ্মীরে রায়নাওয়াড়ি এলাকায় এই ঘটনা ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত দুই জঙ্গি লস্কর ই তৈইবার সদস্য। তাদের একজনের কাছ থেকে মিলেছে একটি প্রেস কার্ড। মঙ্গলবার রাতেই গোপন সূত্রে খবর পেয়ে দুই জঙ্গিকে ধরতে বিশেষ অভিযান চালায় জম্মু কাশ্মীর পুলিশ। পুলিশের এনকাউন্টারে প্রাণ হারান দুই জঙ্গি।

জানা গিয়েছে তাদের মধ্যে একজনের নাম রইস আহমেদ ভাট। মৃত দুই জঙ্গির বিরুদ্ধে এর আগেও একাধিক সন্ত্রাস বাদী কাজে জড়িত থাকার প্রমাণ মিলেছে। গোপন সূত্রে খবর পেয়ে দুই জঙ্গিকে ধরতে মঙ্গলবার গভীর রাতে বিশেষ অভিযান চালায় জম্মু কাশ্মীর পুলিশ। রায়নাওয়াড়ি এলাকায় সেনা জঙ্গির গুলির লড়াইয়ে নিহত হন ২ জঙ্গি।

আরো পড়ুন: ফের বাড়ল জ্বালানির দাম, ৯ দিনে আট বার, কলকাতায় পেট্রল ১১০ টাকা পার

পুলিশ জানিয়েছে নিহত ২ জঙ্গির মধ্যে একজনের কাছ থেকে মিলেছে একটি প্রেস কার্ড। কার্ড অনুসারে জানা গিয়েছে নিহত ওই জঙ্গির নাম রইস আহমেদ ভাট, এবং তিনি ভ্যালি মিডিয়া সার্ভিসের প্রধান সম্পাদক পদে কর্মরত ছিলেন।

যদিও এই কার্ডের বিষয়ে পুলিশের তরফে দাবি করা হয়েছে জাল প্রেস কার্ডকে হাতিয়ার করেই সন্ত্রাস বাদী কাজের সঙ্গে যুক্ত ছিলেন ওই জঙ্গি। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে জানা গিয়েছে ওই দুই জঙ্গি মূলত লস্কর ই তৈইবার দ্য রেজিটেন্স ফ্রন্টের জঙ্গি সদস্য।

আইজিপি কাশ্মীর বিজয় কুমার জানিয়েছেন, ‘শ্রীনগরের এনকাউন্টারে দুই জঙ্গি নিহত হয়েছে। যাদের বিরুদ্ধে সাম্প্রতিককালে বেশ কয়েকটি সন্ত্রাসমূলক কাজে অভিযোগ এসেছিল। নিহতদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে আগ্নেয়াস্ত্র এবং বেশ কয়েক রাউন্ড গুলি’।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Jk two let militants killed in rainawari encounter