scorecardresearch

বড় খবর

কমল নাথের ভাইপোর ২৫৪ কোটি টাকার বেনামি সম্পত্তি আটক

আয়কর আধিকারিকদের অভিযোগ অনুসারে রাতুল পুরী দুবাইয়ের রাজীব সাক্সেনার কাছ থেকে ভুয়ো সংস্থার মাধ্যমে এই ইকুইটিগুলি পেয়েছিলেন।

Ratul Puri, Kamal Nath
আয়কর দফতর জানিয়েছে দুবাই মারফৎ ইকুইটি পেয়েছিলেন রাতুল পুরী

মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের ভাইপো রাতুল পুরীর ২৫৪ কোটি টাকার বেনামি ইকুইটি বাজেয়াপ্ত করল আয়কর বিভাগ। অভিযোগ, তিনি অগুস্তাওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় এক সন্দেহভাজনের কাছ থেকে এই ইকুইটিগুলি পেয়েছিলেন। দফতরের আধিকারিকরা সংবাদসংস্থা পিটিআই-কে এ কথা জানিয়েছেন।

আয়কর আধিকারিকদের অভিযোগ অনুসারে রাতুল পুরী দুবাইয়ের রাজীব সাক্সেনার কাছ থেকে ভুয়ো সংস্থার মাধ্যমে এই ইকুইটিগুলি পেয়েছিলেন। অগুস্তাওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় অভিযুক্তদের মধ্যে রাজীব সাক্সেনার নামও রয়েছে।

আরও পড়ুন, চাকরি যাবে না প্রবীণ কর্মীদের, আশ্বাস রেলের

রাজীব সাক্সেনাকে ইডি চপার দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে, জিজ্ঞাসাবাদ করা হয়েছে রাতুল পুরীকে।

আয়কর দফতরের অভিযোগ অপটিমা ইনফ্রাস্ট্রাকচার নামক সংস্থায় এই বিনিয়োগ করা হয়েছিল। এই সংস্থাটি রাতুলের বাবা দীপক পুরীর সংস্থা মোজের বেয়ার গোষ্ঠীরই একটি সংস্থা।

আয়কর দফতরের পক্ষ থেকে বলা হয়েছে, এই বেনামি ইকুইটি শেয়ারগুলির মাধ্যমে আর্থিকভাবে লাভবান হয়েছিলেন রাতুল পুরী। তাঁর বিরুদ্ধে বেনামি সম্পত্তি লেনদেন আইনে অভিযোগ আনা হয়েছে।

এ বছরের এপ্রিস মাসে রাতুল ও দীপক পুরীর সংস্থায় অভিযান চালায় আয়কর দফতর। তখনই এই বেআইনি লেনদেনের নথি বাজেয়াপ্ত করা হয়েছিল।

Read the Full Story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kamal nath nephew 254 crore benami equity attached125845