scorecardresearch

বড় খবর

‘কেউ কি মানুষ মেরেছে?’ আত্মপক্ষ সমর্থনে সাফাই বিজেপি নেতার

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপি সদস্য কপিল মিশ্র একদল আন্দোলনকারীদের নিয়ে স্লোগান দিয়ে বলছেন, “দেশকে গদ্দারোকো, গোলি মারি শালো কো”।

বিজেপি নেতা কপিল মিশ্র
নাগরিকত্ব সংশোধনী আইনে যখন উত্তাল দেশ, সেই অশান্ত আবহে ঘি ঢালল বিজেপি নেতার মন্তব্য। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বিজেপি সদস্য কপিল মিশ্র একদল আন্দোলনকারীদের নিয়ে স্লোগান দিয়ে বলছেন, “দেশকে গদ্দারোকো, গোলি মারি শালো কো” (দেশের গদ্দারদের গুলি করুন)। মুহুর্তের মধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল হয় সেই ভিডিও। যদিও এই সমাবেশে অংশগ্রহণ করতে দেখা যায়নি দলের রাজ্য শাখাকে।

আরও পড়ুন: ‘এনআরসি, সিএএ নিয়ে মুসলমানদের ভুল বোঝাচ্ছে আরবান নকশাল-কংগ্রেস’

বিতর্কিত এই ভিডিও নিয়ে অবশ্য স্বপক্ষেই যুক্তি দিয়েছেন বিজেপির এই সদস্য। কপিল মিশ্রর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি কখনই আইন নিজের হাতে তুলে নেওয়ার জন্য কাউকে উত্তেজিত করিনি।” শুক্রবার কনৌট প্যালেসে সংশোধিত নাগরিক আইনের পক্ষে ‘তিরঙ্গা মিছিল’-এ উঠে আসে এই স্লোগান। মিশ্র বলেন, “আমাদের স্লোগান কাউকে সহিংসতায় লিপ্ত করার জন্য উদ্বুদ্ধ করেনি। কেউ কি মানুষকে হত্যা করেছে বা হুমকি দিয়েছে? যারা আমাকে জিজ্ঞাসাবাদ করছেন তাদের কাছে এই উত্তর নেই।”

আরও পড়ুন: বিক্ষোভে বাড়ছে চাপ, সিএএ নিয়ে দেশজুড়ে প্রচারে জোর বিজেপির

শুক্রবার দিল্লি বিজেপির পক্ষ থেকেও কনৌট প্যালেসে একটি মিছিল করা হয়, যদিও তাঁদের বক্তব্য তাঁদের মিছিলের সঙ্গে কপিল মিশ্রর মিছিলের কোনও যোগসাযোগ নেই। দিল্লির বিজেপি নেতা নীলকান্ত বক্সী অবশ্য এই স্লোগানের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, “যদি এ ধরনের কোনও স্লোগান দেওয়া হয়েও থাকে তবে তা আমরা যে সমাবেশ করেছিলাম সেখানের নয়।” মিশ্রর এই স্লোগান নিয়ে ডিসিপি (নিউ দিল্লি) বলেন, “এখনও পর্যন্ত আমরা আন্দোলনকারীদের বিরুদ্ধে কোনওরকম অভিযোগ পাইনি।”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kapil mishra on shoot the traitors slogan has anyone killed people