scorecardresearch

বড় খবর

করোনার নয়া স্ট্রেন নিয়ে আতঙ্ক, কর্নাটকে জারি নাইট কার্ফু

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৫০ জন। সবমিলিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ১,০০,৯৯,০৬৬।

করোনার নয়া স্ট্রেন নিয়ে আতঙ্ক, কর্নাটকে জারি নাইট কার্ফু
প্রতীকী ছবি।

করোনাভাইরাসের নতুন স্ট্রেন(প্রজাতি) ঘিরে বছরশেষে আতঙ্ক ছড়াল এ দেশেও। মহারাষ্ট্রের পর এবার কর্নাটকেও নাইট কার্ফু জারি করা হল। আগামী ২ জানুয়ারি পর্যন্ত রাত ১০ টা থেকে সকাল ৬টা পর্যন্ত কার্ফু জারি থাকবে বলে এদিন জানিয়েছেন সে রাজ্য়ের মুখ্য়মন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা।

এদিকে, ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৫০ জন। সবমিলিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ১,০০,৯৯,০৬৬। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্য়ু হয়েছে ৩৩৩ জনের। সবমিলিয়ে ভারতে করোনায় মোট মৃতের সংখ্য়া ১ লক্ষ ৪৬ হাজার ৪৪৪। এই মুহূর্তে দেশে করোনায় অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ২.৮৯ লক্ষ। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯৬.৬৩ লক্ষ।

আরও পড়ুন: কোভিশিল্ড ভ্যাকসিন জরুরি ভিত্তিতে প্রয়োগের জন্য ফের আবেদন সেরামের

উল্লেখ্য়, ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন (প্রজাতি) ঘিরে বড়দিনের আনন্দ ম্লান হয়েছে। লন্ডন ও পার্শ্ববর্তী এলাকায় লকডাউন জারি করা হয়েছে। ব্রিটেনের পাশাপাশি ইউরোপের অন্য়ান্য় দেশগুলিও এ নিয়ে বাড়তি সতর্ক হয়েছে। ব্রিটেনে করোনাভাইরাসের নয়া স্ট্রেনের হদিশ মেলার পর এবার নড়েচড়ে বসেছে ভারতও। ২৩ ডিসেম্বর থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ইংল্য়ান্ডের সঙ্গে সমস্ত বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নয়া দিল্লি। কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রী ডা. হর্ষবর্ধন জানিয়েছেন, করোনাভাইরাসের নয়া স্ট্রেন নিয়ে সতর্ক সরকার। তবে, আতঙ্কিত হবেন না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Karnataka govt imposes night curfew till jan 2 coronavirus india updates