বড় খবর

ঘোষণার একদিনের মধ্যে নাইট কার্ফুর সিদ্ধান্ত বাতিল করল কর্ণাটক

বর্ষবরণের আনন্দ মাটি হলে মানুষ খেপে যেতে পারে বলে আশঙ্কা বিজেপি সরকারের।

কার্যকর হওয়ার ৬ ঘণ্টা আগেই নাইট কার্ফুর সিদ্ধান্ত বাতিল করল কর্ণাটক সরকার। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রী এবং আমলাদের সঙ্গে বৈঠকের পর মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা জানান, “জনমতের উপর ভিত্তি করে আমরা সিদ্ধান্ত নিয়েছে, এই মুহূর্তে নাইট কার্ফু দরকার নেই। সবার সঙ্গে আলোচনা করেই নির্দেশিকা বাতিল করা হচ্ছে।”

প্রসঙ্গত, বৃহস্পতিবার থেকে আগামী ২ জানুয়ারি পর্যন্ত রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে বলে বুধবার জানিয়েছিলেন ইয়েদুরাপ্পা। কিন্তু এরপরই এই সিদ্ধান্তের বিরোধিতায় আসরে নামে কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবাকুমার এই নাইট কার্ফুর সিদ্ধান্তকে অযৌক্তিক বলে কটাক্ষ করেন। এই সিদ্ধান্ত বাতিলের দাবি তোলেন তিনি।

আরও পড়ুন শবরীমালা ইস্যুতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেরালা সরকার

উল্লেখ্য়, ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন (প্রজাতি) ঘিরে বড়দিনের আনন্দ ম্লান হয়েছে। লন্ডন ও পার্শ্ববর্তী এলাকায় লকডাউন জারি করা হয়েছে। ব্রিটেনের পাশাপাশি ইউরোপের অন্য়ান্য় দেশগুলিও এ নিয়ে বাড়তি সতর্ক হয়েছে। ব্রিটেনে করোনাভাইরাসের নয়া স্ট্রেনের হদিশ মেলার পর এবার নড়েচড়ে বসেছে ভারতও।

২৩ ডিসেম্বর থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ইংল্য়ান্ডের সঙ্গে সমস্ত বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নয়া দিল্লি। কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রী ডা. হর্ষবর্ধন জানিয়েছেন, করোনাভাইরাসের নয়া স্ট্রেন নিয়ে সতর্ক সরকার। তবে, আতঙ্কিত হবেন না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Karnataka govt withdraws night curfew order over public outcry

Next Story
“নয়া কৃষি আইনে অনেক সংশোধন দরকার”, ‘বেসুরো’ বিজেপির অন্যতম জোটসঙ্গী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com