বড় খবর

শবরীমালা ইস্যুতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেরালা সরকার

কেরালা হাইকোর্টের ১৮ ডিসেম্বরের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য সরকার।

শবরীমালা ইস্যুতে হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল কেরালা সরকার। কেরালা হাইকোর্টের নির্দেশ ছিল, দৈনিক ৫ হাজারের বেশি পুণ্যার্থীকে মন্দিরে ঢোকার অনুমতি দিতে হবে। কিন্তু করোনা অতিমারীর কারণে এই নির্দেশকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে মামলা করল পিনারাই বিজয়ন সরকার।

জানা গিয়েছে, কেরালা হাইকোর্টের ১৮ ডিসেম্বরের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা করেছে রাজ্য সরকার। পিটিশনে রাজ্য সরকার জানিয়েছে, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে সরকার একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন হয়েছে মুখ্যসচিবের নেতৃত্বে। এবং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, দৈনিক ২০০০ এবং সপ্তাহান্তে ৩ হাজারের মতো পুণ্য়ার্থীকে মন্দিরে প্রবেশাধিকার দেওয়া হবে।

আরও পড়ুন আলোচনার জন্য় দরজা খোলা, কেন্দ্রকে চিঠি কৃষকদের

সরকার জানিয়েছে, ২০ ডিসেম্বর থেকে আগামী বছর ১৪ জানুয়ারি পর্যন্ত উৎসবের মরশুমকে মাথায় রেখে কোভিড পরিস্থিতি মোকাবিলা করতে বিভিন্ন পদক্ষেপ করা হয়েছে। শবরীমালা মন্দিরেও উৎসব রয়েছে। তাই দৈনিক পুণ্যার্থীর সংখ্যাও বেঁধে দিয়েছে সরকার। রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের পরামর্শেই সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু পূণ্যার্থীদের আবেগের কথা ভেবে হাইকোর্ট দৈনিক দর্শনার্থীর সংখ্যা বাড়ানোর নির্দেশ দিয়েছে।

রাজ্যের আবেদন, পুণ্যার্থীদের ভিড় নিয়ন্ত্রণে মোতায়েন পুলিশ কর্মী এবং আধিকারিকদের স্বাস্থ্যের কথা ভেবেই সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন নিয়ে উদ্বেগ তৈরি হওয়ায় কোনও ঝুঁকি নিতে চাইছে না পিনারাই বিজয়ন সরকার।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kerala govt moves to sc challenging hcs order on pilgrimage

Next Story
আলোচনার জন্য় দরজা খোলা, কেন্দ্রকে চিঠি কৃষকদেরfarmers protest, কৃষক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com