scorecardresearch

বড় খবর

বাড়ির বাগানেই পরপর গুলি! ফের উপত্যকায় খুন কাশ্মীরি পণ্ডিত

গুরুতর আহত অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

বাড়ির বাগানেই পরপর গুলি! ফের উপত্যকায় খুন কাশ্মীরি পণ্ডিত
জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা কাশ্মীরি পণ্ডিত

ফের উত্তপ্ত উপত্যকা। জম্মু-কাশ্মীরে আবারও কাশ্মীরি পণ্ডিতদের টার্গেট করতে শুরু করেছে সন্ত্রাসবাদীরা। শনিবার দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানের চৌদ্রিগুন্ড গ্রামে বাড়ির বাইরের বাগানে গুলি করে হত্যা করা হয়েছে এক কাশ্মীরি পণ্ডিতকে। গুরুতর আহত অবস্থায় ওই ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তির নাম পুরান কৃষ্ণ। এদিকে এই ঘটনায় কাশ্মীরি পণ্ডিতদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। রাস্তায় নেমে খুনের ঘটনায় প্রতিবাদে সামিল হয়েছেন কাশ্মীরি পণ্ডিতরা।

কাশ্মীরে, সাধারণ মানুষ থেকে শুরু করে কাশ্মীরি পণ্ডিতরা প্রায়ই সন্ত্রাসবাদীদের নিশানার শিকার হচ্ছেন। আগস্টের শুরুতে, স্বাধীনতা দিবসের ঠিক আগেই উপত্যকায় জঙ্গিদের হাতে খুন হতে হয় দুই কাশ্মীরি পণ্ডিতকে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের গুলি করে হত্যা করা হল অপর এক কাশ্মীরি পণ্ডিতকে।  এখনও পর্যন্ত কোন সন্ত্রাসবাদী সংগঠন আজকের এই ঘটনার দায় স্বীকার করেনি। ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

আরও পড়ুন: [ ৩৪-এ পা, সেলেব বাবু’র! কার্ডের মাধ্যমে নিমন্ত্রণ জানালেন সকলকে, যাচ্ছেন তো আলিপুর? ]

একদিকে যখন গুলি করে খুন করা হল এক কাশ্মীরি পণ্ডিতকে ঠিক তখনই বান্দিপোরা জেলায় একটি বড়সড় সাফল্য পেয়েছে সেনা বাহিনী। শনিবার নিরাপত্তা বাহিনীর সদস্যরা রুটিন তল্লাশি চালানোর সময় ১৬ কেজি আইইডি উদ্ধার করে। এই ঘটনার পর গোটা এলাকায় চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kashmiri pandit shot at by militants dies in hospital