scorecardresearch

বড় খবর

৩৪-এ পা, সেলেব বাবু’র! কার্ডের মাধ্যমে নিমন্ত্রণ জানালেন সকলকে, যাচ্ছেন তো আলিপুর?

নেচে কুঁদে দর্শকদের মন জয় করতে শিম্পাঞ্জি বাবু’র জুড়ি মেলা ভার।

৩৪-এ পা, সেলেব বাবু’র! কার্ডের মাধ্যমে নিমন্ত্রণ জানালেন সকলকে, যাচ্ছেন তো আলিপুর?
৩৪-এ পা, সেলেব বাবু’র! কার্ডের মাধ্যমে নিমন্ত্রণ জানালেন সকলকে, যাচ্ছেন তো?

আলিপুর চিড়িয়াখানা, কচিকাঁচা থেকে শুরু করে বড়দের কাছেও ঘোরার এক পছন্দের জায়গা। আর চিড়িয়াখানার হাজারো জন্তু- জানোয়ারের মধ্যেও দর্শকদের কাছে সব থেকে পছন্দ চিড়িয়াখানার অন্যতম সদস্য ‘বাবু’! তাকে দেখতে সারা বছরই চিড়িয়াখানায় ভিড় লেগেই থাকে। নেচে কুঁদে দর্শকদের মন জয় করাতে তার জুড়ি মেলা ভার। সামনেই আসতে চলেছে বাবুর জন্মদিন।

বিশেষ এই দিনেই আলিপুর চিড়িয়াখানার তরফে আয়োজন করা হয়েছে এক জম-কালো অনুষ্ঠানের। বাবুর জন্মদিন বলে কথা। ৩৩ পেরিয়ে ৩৪ এ পা রাখতে চলেছে বাবু। আর জন্মদিনের এই বিশেষ দিনটিতে বাবু নিজেই নিমন্ত্রণ করেছে সকলকে। এই নিমন্ত্রণের কার্ড ইতিমধ্যেই চিড়িয়াখানার ফেসবুক পেজে লাইভ। আগামী ২৬ শে অক্টোবর আদরের শিম্পাজি বাবুর জন্মদিন। আর তার জন্মদিন উপলক্ষে থাকছে খানা-পিনা থেকে কেক কাটা সহ বিশেষ সেলিব্রেশনের মেজাজে ওই দিনটি কাটাতে চলেছে আলিপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষ। রাখা হবে বাবুর পছন্দের খাবারের বিশেষ মেনু। থাকছে বিশেষ ফ্রুট কেকও। আগত সকল দর্শকের সামনে সেই কেক কেটে নিজের বার্থডে সেলিব্রেট করতে চায় সকলের আদরের বাবু।

বাবুর বয়ানে চিড়িয়াখানা কর্তৃপক্ষের তরফে ছাপা হয়েছে কার্ডও। সকলকে ওইদিন চিড়িয়াখানায় এই বিশেষ মুহূর্তের সাক্ষী থাকতে নিমন্ত্রণ ও করা হয়েছে।  বাবু লিখেছে, “আমার জন্মদিনে আমার সকল অনুরাগী, বন্ধু এবং শুভাকাঙ্খীদের চিড়িয়াখানায় আসার জন্য আমি আমন্ত্রণ জানাচ্ছি। কোনও অজুহাত শুনব না। আমি সবার উপস্থিতি আশা করছি।” বাবুকে দত্তক জনপ্রিয় টলি অভিনেতা জুটি সোহিনী সেনগুপ্ত এবং সপ্তর্ষি মৌলিক। বিশেষ এই দিনটিতে বাবুর বাবা-মা’ও সেদিন উপস্থিত থাকবে চিড়িয়াখানায়। পালন করা হবে বাবুর ৩৪ তম জন্মদিন।

আরও পড়ুন: [ ছোটকত্তা এবার ইংরেজি বাবু? প্রকাশ্যে নীল-তিয়াশার নতুন ধারাবাহিকের ট্রেলার, নেটপাড়ায় শোরগোল ]

বাবুর জন্মদিন নিয়ে রীতিমত এখন উৎসবের মেজাজ আলিপুর চিড়িয়াখানায়। বিশেষ এই দিন নিয়ে আলিপুর চিড়িয়াখানার ডিরেক্টর আশীষ সামন্ত বলেন, “বাবু এমনিতেই দর্শক মহলে বিশেষ জনপ্রিয়। তার এই ৩৪ তম জন্মদিন সকলকে নিয়ে পালন করার একটা চিন্তা-ভাবনা করা হয়েছে। ইতিমধ্যেই ওর বয়ানে একটি কার্ডও ছাপানো হয়েছে। ওইদিন বাবুর তরফে আমরা সকলকে চিড়িয়াখানা আসার অনুরোধ জানাচ্ছি। সেদিন বাউর পছন্দের সব খাবারই ওকে দেওয়া হবে। কাটা হবে বিশেষ বার্থ’ডে কেকও। বাবুর এনক্লোজারটিকে সাজিয়ে তোলা হবে। সব মিলিয়ে বাবুর জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতে যা যা ব্যবস্থা করা যায়, তা সবই করা হচ্ছে”। খাবারের তালিকায় রাখা হবে গাজর, তরমুজ, আম, আপেল, টমেটো, খেজুর, দুধ, পাউরুটি।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ২৪শে সেপ্টেম্বর চেন্নাইয়ের অরিগানা আন্না জুওলজিক্যাল পার্ক থেকে কলকাতায় আনা হয় বাবু’কে। দেখতে দেখতে সকলের কাছেই সে ভালবাসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। তাকে দেখতে ইতিমধ্যেই ৫ কোটির বেশি মানুষ চিড়িয়াখানায় ঘুরে গেছেন। ২৫শে’ ডিসেম্বর হোক অথবা ১ লা জানুয়ারি অসংখ্য মানুষ যখন চিড়িয়াখানায় ভিড় করেন তখন বাবু’র এনক্লোজারের সামনেই সব থেকে বেশি ভিড় চোখে পড়ে। আগামী ২৬শে অক্টোবর বাবুর জন্মদিনের বিশেষ এই মুহূর্তে প্রচুর সংখ্যক মানুষ চিড়িয়াখানায় ভিড় করবে বলেই মনে করছেন আলিপুর চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Alipore zoo celebreats 34th birthday celebration of chimpanzee babu