scorecardresearch

বড় খবর

Delhi liquor scam: সুকৌশলে সিবিআই দফতরে হাজিরা এড়ালেন কেসিআর কন্যা

সমন পাওয়ার পরই কবিতা সিবিআইকে চিঠি লিখে প্রথম মামলার নথি চেয়েছিলেন

Delhi liquor scam: সুকৌশলে সিবিআই দফতরে হাজিরা এড়ালেন কেসিআর কন্যা

দিল্লি মদ কেলেঙ্কারিতে সিবিআইয়ের তলব এড়ালেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে.কে. মঙ্গলবার চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কবিতা চন্দ্রশেখর। দিল্লি মদ মামলায় কবিতাকে ইতিমধ্যেই তলব করেছে সিবিআই। আগামী ৬ ডিসেম্বর তাকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর প্রতিক্রিয়ায় কবিতা সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (সিবিআই) একটি চিঠি লিখেছেন, তাতে তিনি বলেছেন নির্ধারিত দিনে অন্য কর্মসুচী থাকায় সেদিন তিনি সিবিআই দফতরে হাজিরা দিতে পারবেন না।

কবিতা তেলেঙ্গানায় ক্ষমতাসীন টিআরএস-এর এমএলসি। দিল্লির মদ কেলেঙ্কারিতে তাঁকে জেরা করতে চায় সিবিআই। কবিতা উল্লেখ করেছেন যে তার নাম মদ কেলেঙ্কারি সম্পর্কিত কোনও এফআইআর-এ অন্তর্ভুক্ত করা হয়নি। ৬ ডিসেম্বর তিনি জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই দফতরে হাজির হতে পারবেন না। আগে থেকেই ওই দিনের নির্ধারিত কর্মসূচীতে তিনি যোগ দেবেন। তবে তিনি সিবিআইকে জানিয়েছেন, একজন দায়িত্ববান নাগরিক হওয়ার কারণে তদন্তে তিনি সবরকম ভাবে সাহায্য করবেন তবে ৬ ডিসেম্বর তিনি সিবিআই দফতরে হাজির হতে পারবেন না। পরিবর্তে তিনি ১১, ১২, ১৪ বা ১৫ ডিসেম্বরের মধ্যে যে কোন দিনে হাজির থাকতে পারবেন বলেও তাঁর চিঠিতে উল্লেখ করেন কেসিআর কন্যা।

আরও পড়ুন: [ G20 Summit: রাষ্ট্রপতি ভবনে সর্বদলীয় বৈঠক, সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী মোদী ]

কবিতা চন্দ্রশেখরকে সাক্ষী হিসেবে তলব করেছিল সিবিআই। সমন পাওয়ার পরই কবিতা সিবিআইকে চিঠি লিখে প্রথম মামলার নথি চেয়েছিলেন। চিঠিতে, কবিতা সিবিআইকে অনুরোধ করেন, যত তাড়াতাড়ি সম্ভব মামলার নথি পেশ করার। তিনি এও জানান, মামলার বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র পাওয়ার পর তিনি হায়দ্রাবাদে সিবিআই দফতরে হাজিরা দিতে পারবেন।

২ ডিসেম্বর সিবিআইয়ের তরফে পাঠানো সমনটিতে, সিবিআই বলেছে যে মদ কেলেঙ্কারির তদন্তে কিছু তথ্য উঠে এসেছে, কবিতাকে সেগুলি সম্পর্কে অবহিত করা এবং সেগুলির বিষয়ে তাকে জেরা করতে চায় সিবিআই। নোটিশে সিবিআই কবিতাকে হায়দরাবাদ বা দিল্লিতে তার অফিসে হাজির হতে বলে। মদ কেলেঙ্কারিতে ইতিমধ্যে সাত অভিযুক্তের নাম রয়েছে। এর মধ্যে রয়েছে দিল্লির ডেপুটি সিএম মণীশ সিসোদিয়ার ঘনিষ্ঠ সহযোগী, বিজয় নায়ার এবং হায়দ্রাবাদের ব্যবসায়ী অভিষেক বোয়নাপল্লির নাম রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Kavithas name not in fir or list of accused in delhi liquor scam