scorecardresearch

বড় খবর

মানতে হবে করোনা-বিধি, আজ থেকে ফের খুলছে শবরীমালার দরজা

এই মুহূর্তে দেশের মধ্যে সর্বাধিক সংক্রমিত রাজ্য কেরল।

Kerala's Sabarimala temple reopens today, devotees allowed from Sunday amid Covid curbs
ফের খুলছে শবরীমালা মন্দির

আজ থেকে খুলে যাচ্ছে কেরলের শবরীমালা আয়াপ্পা মন্দির। আজ সন্ধেয় থুলামের মালয়লম মাসে ৬ দিনের জন্য পুনরায় খোলা হবে মন্দির। আজ মন্দিরের গর্ভগৃহের দরজা বিকেল ৫ টায় খুলবেন প্রধান পুরোহিত ভিকে জয়রাজ পত্তি। রবিবার সকাল থেকে আগামী ২১ অক্টোবর রাত পর্যন্ত ভক্তদের মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

এই মুহূর্তে দেশের মধ্যে সর্বাধিক করোনা সংক্রমিত রাজ্য কেরল। প্রতিদিন হাজার-হাজার মানুষ দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্ত হচ্ছেন। দেশের সিংহভাগ করোনা সক্রিয় রোগীই কেরলের বাসিন্দা। উল্লেখ্য, করোনার সংক্রমণ দেশে ছড়িয়ে পড়ার পরে একাধিক ব্যবস্থা নিয়ে সাড়া ফেলে দিয়েছিল কেরল। সর্বপ্রথম এরাজ্যই করোনা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল।

একাধিক বিদেশি সংবাদপত্রেও কেরলকে করোনা নিয়ন্ত্রণে আনার ক্ষেত্রে ‘মডেল’ হিসেবে তুলে ধরা হয়েছিল। তবে সংক্রমণের দ্বিতীয় ধাক্কায় তছনছ ‘ঈশ্বরের নিজের দেশ’। সংক্রমণের বিদ্যুৎ গতি দেখেছে কেরল। করোনায় মৃত্যু মিছিল দেখেছে কেরল। সংক্রমণ এখনও উদ্বেজনক গোটা রাজ্যে। কেরলে করোনা উদ্বেজনক পরিস্থিতি তৈরি করার পিছনে রাজ্য সরকারকেই দুষেছেন বিশেষজ্ঞদের একাংশ। ওনাম ও ঈদে রাজ্যে করেনা বিধি-নিষেধে ঢালাও ছাড় দেওয়ারই মাশুন গুণছে কেরল, এমনই মত বিশেষজ্ঞদের একাংশের।

আরও পড়ুন- বাংলাদেশে ইস্কন মন্দিরে দুষ্কৃতী হামলা, ‘সুবিচার’ চেয়ে পথে সংখ্যালঘুরা

এই আবহে এবার খুলে যাচ্ছে শবরীমালার দরজা। তবে মন্দিরে ঢোকার ক্ষেত্রে করোনা বিধি-নিষেধ মেনে চলা আবশ্যক। মন্দিরে ঢোকার ৭২ ঘণ্টা আগে পুন্যার্থীর করোনা নেগেটিভ রিপোর্ট থাকতে হবে। মন্দিরে ঢুকতে চাওয়া পুন্যার্থীদের করোনা টিকার দুটি ডোজ থাকা আবশ্যক। করোনাকালে কোনওভাবেই মন্দিরে ভিড় করতে দেওয়া হবে না বলেই জানানো হয়েছে প্রশাসনের তরফে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Keralas sabarimala temple reopens today devotees allowed from sunday amid covid curbs