কিকি চ্যালেঞ্জের শাস্তি স্টেশন সাফাই!

এবার কিকি চ্যালেঞ্জে দাঁড়ি টানতে অভিনব শাস্তির বিধান দিল মহারাষ্ট্রের পালঘর জেলার এক আদালত। কিকি চ্যালেঞ্জ নেওয়ায় শাস্তি হিসেবে তিন যুবককে রেল স্টেশন সাফাইয়ের কাজ করার নির্দেশ দিয়েছে আদালত।

By: Mumbai  Aug 10, 2018, 19:03:44 PM

এ যেন ‘চ্যালেঞ্জ নিবি না শালা!’ পুলিশ-প্রশাসনের হাজারো চোখরাঙানি সত্ত্বেও কিছুতেই ‘কিকি চ্যালেঞ্জ’ নেওয়া থেকে বিরত থাকছেন না চ্যালেঞ্জাররা। চলন্ত গাড়ি থেকে ঝপাং করে লাফিয়ে গানের তালে তালে নাচছেন ওঁরা। আর সেই মুহূর্তই ক্যামেরাবন্দি হয়ে দাপিয়ে বেড়াচ্ছে সোশ্যাল দুনিয়ায়। যে চ্যালেঞ্জ কার্যত মরণবাঁচন সমস্যা, সেই চ্যালেঞ্জ নিতে প্রশাসনের তরফে হাজারো সাবধানবাণী জানানো হচ্ছে। কিন্তু কে শোনে কার কথা? এবার কিকি চ্যালেঞ্জে দাঁড়ি টানতে অভিনব শাস্তির বিধান দিল মহারাষ্ট্রের পালঘর জেলার এক আদালত। চ্যালেঞ্জ নেওয়ায় শাস্তি হিসেবে তিন যুবককে রেল স্টেশন সাফাইয়ের কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

শ্যাম শর্মা (২৪), ধ্রুব শাহ (২৩) ও নিশান্ত শাহ (২০) নামের ওই তিন যুবককে বসাই স্টেশন সাফাই করার কাজ দিয়েছে আদালত। ইউটিউবে ওই তিন যুবকের কিকি চ্যালেঞ্জ নেওয়ার ভিডিও ১ মিলিয়ন দর্শকের নজর কেড়ে ভাইরাল হয়ে গিয়েছিল। পরে ভিডিও দেখার সংখ্যা ছাড়িয়েছে ২.২ মিলিয়ন। ওই তিন যুবককে পাকড়াও করে আরপিএফ। আদালতের নির্দেশে বলা হয়েছে, সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত ওই তিন যুবককে বসাই স্টেশনের সব প্ল্যাটফর্মে সাফাই করতে হবে।

আরও দেখুন, দেশি স্টাইলে #KikiChallenge দেখেছেন?

শুধু তাই নয়, কিকি চ্যালেঞ্জের মতো বিপজ্জনক চ্যালেঞ্জ না নেওয়া নিয়ে যাত্রীদের সচেতন করতে বিশেষ প্রচার চালানোর নির্দেশও দেওয়া হয়েছে। স্টেশন সাফাইয়ের পর দুপুর তিনটে থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এই সচেতনতামূলক প্রচার করতে হবে তিন যুবককে, সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানানো হয়েছে। ভারতীয় রেলওয়ে আইনের ১৪৫ বি, ১৪৭, ১৫৪ ও ১৫৬ ধারায় ওই তিনজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

ফাঞ্চো এন্টারটেনমেন্টে ওই ভিডিও আপলোড করা হয়। যে ভিডিওতে দেখা গিয়েছে, ওই তিন যুবকের মধ্যে একজন ট্রেন থেকে নেমে নাচতে শুরু করেছে, আর অপর দুই যুবক সেই মুহূর্ত মোবাইল ক্যামেরায় বন্দি করছেন। ট্রেন চলতে শুরু করার পরও ট্রেনের সঙ্গে সঙ্গে দৌড়ে দৌড়ে নাচছেন ওই যুবক। এও দেখা গিয়েছে যে, একজন যুবক ট্রেনের দরজায় ঝুঁকে নাচছেন।

অন্যদিকে ইউটিউব চ্যানেলের অ্যাডমিন লিখেছেন, “সব ঠিকঠাক রয়েছে। আমরা ভাল আছি।” একইসঙ্গে অ্যাডমিন লেখেন, এ নিয়ে সব আপডেট আগামী ভিডিওতে তুলে ধরা হবে।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest General News in Bengali.


Title: কিকি চ্যালেঞ্জের শাস্তি স্টেশন সাফাই!

Advertisement

Advertisement

Advertisement