বড় খবর

লখিমপুর কাণ্ডে ম্যারাথন জেরার পর গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্র

Lakhimpur Kheri Violence: পুলিশ জানিয়েছে, আগামিকাল, রবিবার তাঁকে আদালতে পেশ করা হবে।

Lakhimpur Kheri today Ashish Mishra appears before police for questioning update
শনিবার পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে

লখিমপুর কাণ্ডে অবশেষে গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্র। লখিমপুর খেরিতে কৃষকদের শান্তিপূর্ণ বিক্ষোভে গাড়ি চালানো এবং চারজন কৃষককে পিষে মারার ঘটনায় অভিযুক্ত আশিসকে শনিবার ১২ ঘণ্টার ম্যারাথন জেরা করার রাতে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। পুলিশ জানিয়েছে, আগামিকাল, রবিবার তাঁকে আদালতে পেশ করা হবে।

এদিন পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হাজির হন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস। লখিমপুর খেরিতে কৃষকদের মৃত্যুর ঘটনায় অন্যতম প্রধান অভিযুক্ত আশিস মিশ্র। এর আগে নোটিস পাঠিয়ে তাঁকে তলব করা হলেও আসেননি মন্ত্রী-পুত্র। শেষমেশ শনিবার উত্তরপ্রদেশ পুলিশের সিট-এর তদন্তকারী অফিসারদের মুখোমুখি হন আশিস। ১২ ঘণ্টার ম্যারাথন জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়।

ডিআইজি উপেন্দ্র কুমার আগরওয়াল সাংবাদিকদের জানান, “জেরায় অনেক তথ্য গোপন করেন আশিস। তদন্তে সহযোগিতা করছিলেন না তিনি। অসহযোগিতা এবং বয়ানে অসঙ্গতির কারণে তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে হেফাজতে নিয়েছি আমরা। আগামিকাল তাঁকে আদালতে পেশ করা হবে। তাঁকে আরও জেরা করার জন্য পুলিশি হেফাজত চাওয়া হবে আদালতের কাছে।”

আরও পড়ুন লখিমপুরে বিজেপি কর্মীদের মৃত্যুতে বিতর্কিত মন্তব্য টিকায়েতের, নিন্দার ঝড়

প্রসঙ্গত, শুক্রবারই লখিমপুর খেরির ঘটনার তদন্তে উত্তরপ্রদেশ সরকারের ভূমিকার কড়া সমালোচনা করে সুপ্রিম কোর্ট। আদালত স্পষ্ট জানিয়ে দেয়, ঘটনার পর থেকে উত্তরপ্রদেশ সরকারের ভূমিকা মোটেই সদর্থক নয়। উল্লেখ্য, গত রবিবার লখিমপুর খেরিতে প্রতিবাদ-বিক্ষোভ করছিলেন কৃষকরা। ঠিক সেই সময় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের কনভয়ের বেশ কয়েকটি গাড়ি বিক্ষোভরত কৃষকদের পিষে দিয়ে বেরিয়ে যায় বলে অভিযোগ। কনভয়ের একটি গাড়ি কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্র চালাচ্ছিলেন বলে দাবি কৃষকদের। ওই ঘটনায় চার কৃষকের পাশাপাশি মোট আটজনের মৃত্যু হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lakhimpur kheri violence union mos ajay mishras son ashish mishra arrested

Next Story
লখিমপুরে বিজেপি কর্মীদের মৃত্যুতে বিতর্কিত মন্তব্য টিকায়েতের, নিন্দার ঝড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com