বড় খবর

আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে ব্যর্থ পশ্চিমবঙ্গ: স্বরাষ্ট্রমন্ত্রক

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, “গত কয়েকসপ্তাহ ধরে যে লাগাতার সন্ত্রাস চলছে তাতে রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে আইনের শাসন কায়েম করতে ব্য়র্থ হয়েছে রাজ্য়।”

Home Ministry on West Bengal
সন্দেশখালিতে নিহত সুকান্ত মণ্ডলের মা কিনুবালা (ছবি- পার্থ পাল)

“আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে ব্যর্থ” হয়েছে রাজ্য। রবিবার স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে এভাবেই দ্ব্যর্থহীন ভাষায় বার্তা দেওয়া হয়েছে নবান্নকে। লোকসভা ভোটের পর “লাগামহীন সন্ত্রাসের” পরিপ্রেক্ষিতে “ব্যাপক উদ্বেগপ্রকাশ” করে এ কথা জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা বলতে সোমবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করছেন রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠী।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে বলা হয়েছে, “গত কয়েকসপ্তাহ ধরে যে লাগাতার সন্ত্রাস চলছে তাতে রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে আইনের শাসন কায়েম করতে ব্যর্থ হয়েছে রাজ্য। একই সঙ্গে মানুষের আস্থা অর্জন করতেও ব্যর্থ রাজ্য।”

আরও পড়ুন: রক্তাক্ত সন্দেশখালি, আজ বসিরহাট বনধ বিজেপির

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে যে অ্যাডভাইজরি জারি করা হয়েছে, তাতে আইনশৃঙ্খলা ও শান্তি ফিরিয়ে আনার জন্য় সমস্ত ব্য়বস্থা নিতে বলার সঙ্গে সঙ্গে আরও বলা হয়েছে, “যে সমস্ত আধিকারিকরা দায়িত্ব পালনে গাফিলতি করেছেন তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হচ্ছে।”

উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির সংঘর্ষের জেরে তিনজনের মৃত্য়ুর ঘটনার পরদিনই এই পদক্ষেপ করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। শনিবার সন্দেশখালির সংঘর্ষই লোকসভা ভোটের পর হিংসার সবচেয়ে বড় ঘটনা। এবারের ভোটে রাজ্য়ের ৪২টি আসনের মধ্য়ে ১৮টিতে জিতেছে বিজেপি।

সন্দেশখালি বসিরহাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত। এখানে তৃণমূল কংগ্রেসের নুসরত জাহান বিজেপির সায়ন্তন বসুকে হারিয়েছেন।

Read the Full Story in English

Web Title: Law and order situation west bengal tmc bjp violence home ministry

Next Story
শ্রীলঙ্কা বিস্ফোরণে স্থানীয় যোগ, এনআইএ-র তদন্তে সামনে এল নতুন তথ্য
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com