scorecardresearch

করোনায় মৃত লোকপাল সদস্য এ কে ত্রিপাঠী

”রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। ওঁর শরীরে করোনার ভাইরাস ছিল”।

করোনায় মৃত লোকপাল সদস্য এ কে ত্রিপাঠী
লোকপালের চতুর্থ বিচারবিভাগীয় সদস্য় ছিলেন এ কে ত্রিপাঠী।

দেশে করোনার কামড় অব্য়াহত। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবার মৃত্য়ু হল লোকপাল সদস্য় তথা ছত্তীসগড় হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি অজয় কুমার ত্রিপাঠীর। লোকপালের চতুর্থ বিচারবিভাগীয় সদস্য় ছিলেন এ কে ত্রিপাঠী। শনিবার এইমসের ট্রমা সেন্টারে তাঁর মৃত্য়ু হয়। তাঁর বয়স হয়েছিল ৬২।

করোনা আক্রান্ত হওয়ায় গত এপ্রিলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এইমসের ট্রমা সেন্টারের মেডিক্য়াল সুপার ডা. আমিল লাঠওয়াল জানিয়েছেন, ”রাত ৯টায় হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। ওঁর শরীরে করোনার ভাইরাস ছিল”। কয়েকদিন আগে তাঁর শারীরিক অবস্থার সামান্য় উন্নতি হওয়ায় তাঁকে ভেন্টিলেটর থেকে বের করে আনা হয়। পরে তাঁকে ফের ভেন্টিলেটরে রাখা হয়।

আরও পড়ুন: ‘কবে পুরোপুরি শেষ হবে এই লকডাউন’, সরকারের কাছে ছুঁড়ে দেওয়া হল প্রশ্ন

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে রেকর্ড হারে বেড়েছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪১১ জন। সবমিলিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ছুঁয়েছে ৩৭ হাজার ৭৭৬ জন। ভারতে করোনায় মৃত বেড়ে হয়েছে ১ হাজার ২২৩। দেশে করোনায় সুস্থ হয়েছেন ১০ হাজার ১৭ জন।

উল্লেখ্য়, লোকপাল ও লোকায়ুক্ত আইনে কেন্দ্রে লোকপাল ও রাজ্যে লোকায়ুক্ত নিয়োগের কথা বলা হয়। এই আইন ২০১৩ সালে লাগু হয় ও ২০১৪ সালের ১ জানুয়ারি রাষ্ট্রপতির অনুমোদন পায়। সরকারি কর্মীদের দুর্নীতির অভিযোগের তদন্ত করার জন্য এই আইন আনা হয়। গত বছরের মার্চ মাসে দেশের প্রথম লোকপাল হিসেবে শপথ গ্রহণ করেন বিচারপতি পিনাকী চন্দ্র ঘোষ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lokpal member justice retd a k tripathi dies of coronavirus