বড় খবর

মুসলিম পরিবারকে বেধড়ক মারধর, গ্রাম ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগ

পরিবারের অভিযোগ, উন্মত্ত জনতা ‘জয় শ্রী রাম’ ধ্বনি তুলে তাঁদের মারধর করে।

https://indianexpress.com/article/world/bomb-targets-mosque-in-kabul-a-number-of-civilians-dead-7549297/
প্রতীকী ছবি

মুসলিম পরিবারকে বেধড়ক মারধর এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল এলাকাবাসীদের বিরুদ্ধে। উন্মত্ত জনতা ওই পরিবারকে ঘর খালি খেরে গ্রাম ছেড়ে চলে যাওয়ার নিদান দিয়েছে। এমনটাই অভিযোগ পরিবারের। মধ্যপ্রদেশের ইন্দোরের কাছে কাম্পেল গ্রাম পঞ্চায়েতে শনিবার রাতে হয়েছে এই ঘটনা।

ওই পরিবারের অভিযোগ, উন্মত্ত জনতা ‘জয় শ্রী রাম’ ধ্বনি তুলে তাঁদের মারধর করে। কারণ তাঁরা বাড়ি খালি করে গ্রাম ছেড়ে যাননি। এক মাস আগেও তাঁদের ঘর ছাড়ার জন্য শাসানোর অভিযোগ উঠেছে। যদিও পুলিশের বক্তব্য, টাকাপয়সা নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে ঝামেলা হয়েছে। দুই পক্ষেরই অভিযোগ দায়ের হয়েছে।

গিয়াসুদ্দিন পরিবার গত ২ বছর আগে কাম্পেল গ্রামে আসে। পেশায় তাঁরা কামার। জীবনধারণের জন্য লোহার ট্রলি, চাষের সরঞ্জাম তৈরি করেন তাঁরা। ৪৬ বছরের ফারুক গিয়াসুদ্দিনকে শনিবার রাতে পেটায় স্থানীয়রা। তাঁর ছেলে শাহরুখ গিয়াসুদ্দিন দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “আচমকা ওরা চড়াও হয় আর মারতে শুরু করে আমাদের। লোহার রড আর মাটিতে যা পেয়েছে তাই দিয়ে মেরেছে। আমার বাবাকে বার বার মারতে থাকে। আমার কাকা তখন বাধা দিতে যান, তাঁকেও মারধর করা হয়। ওরা বলছিল, ঘর ছাড়তে হবে নাহলে ফল ভাল হবে না।”

শাহরুখের বোন ফাউজিয়া কয়েক দিন আগেই বাপের বাড়িতে এসেছেন। ঘটনার সময় তিনিও বাড়িতেই ছিলেন। তিনি বলেছেন, “বেশ কয়েক জন পুরুষ এল গাড়িতে করে। আমি ওদের ভিডিও করছিলাম। কয়েক জন আমার হাত ধরে বাইরে টেনে নিয়ে আসে। আমার মোবাইল ফোন কেড়ে নিয়ে মাটিতে আছাড় মেরে ভেঙে দেয়।”

প্রায় ২৫ মিনিট ধরে অকথ্য নির্যাতন চলে ওই পরিবারের উপর। দাবি গিয়াসুদ্দিনদের। উন্মত্ত জনতা তারপর চলে যায় সেখান থেকে। এরপরউ খুদেল থানায় যান আক্রান্তরা। সেখান থেকে তাঁদের মহারাজা যশবন্তরাও হাসপাতালে পাঠানো হয় তাঁদের মেডিক্যাল টেস্টের জন্য। তাঁদের অভিযোগের ভিত্তিতে একটি এফআইআর দায়ের হয়েছে।

আরও পড়ুন হিন্দু বনাম শিখ লড়াই বাধানোর চেষ্টা লখিমপুরে! বিস্ফোরক দাবি বিজেপি সাংসদের

শাহরুখের বক্তব্য, এক মাস আগেও এরা আমাদের হুমকি দিয়েছিল গ্রাম ছেড়ে চলে যাওয়ার জন্য। ওরা গ্রাম পঞ্চায়েতকেও আমাদের বিরুদ্ধে নালিশ করেছে আর পঞ্চায়েত প্রধানকেও জানিয়েছে। থানার আধিকারিক বিশ্বজিৎ তোমার দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, “গিয়াসুদ্দিন পরিবারকে কিছু টাকা দিয়েছিল একটি গোষ্ঠীর লোকজন। তাঁদের ট্রলি বানাতে বলেছিল। কিন্তু টাকা নিয়েও কাজ না করায় রেগে গিয়ে ওই গোষ্ঠীর লোকজন চড়াও হয়। দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। বিকাশ প্যাটেল নামে স্থানীয় এক গ্রামবাসীও গিয়াসুদ্দিনদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। গ্রাম ছেড়ে চলে যেতে হুমকি দেওয়ার কোনও ঘটনা জানা নেই। তদন্ত করে দেখা হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Madhya pradesh muslim family beaten up asked to leave village

Next Story
‘বিদ্যুৎ সঙ্কট নিয়ে আতঙ্কের কারণ নেই!’ অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় মন্ত্রীCoal Shortage
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com