scorecardresearch

করোনার ‘ভারতীয় প্রজাতি’ বলে ভীতি ছড়াচ্ছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দায়ের FIR

মধ্যপ্রদেশের পুলিশ রবিবার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিধানসভায় বিরোধী দলনেতা কমলনাথের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

করোনার ‘ভারতীয় প্রজাতি’ বলে ভীতি ছড়াচ্ছেন, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে দায়ের FIR
কমছে করোনার দৈনিক সংক্রমণের হার।

কোভিড -১৯-কে “করোনার ভারতীয় রূপ” হিসাবে উল্লেখ করে আতঙ্ক ছড়িয়ে দেওয়ার অভিযোগে মধ্যপ্রদেশের পুলিশ রবিবার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বিধানসভায় বিরোধী দলনেতা কমলনাথের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে।

একটি সংবাদ সম্মেলনে কমল নাথ মন্তব্য করেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য ভারতীয় প্রজাতি দায়ী। পুলিশের দাবি, এই মন্তব্যের মাধ্যমে জনগণের মধ্যে ভুল তথ্য ও ভয় ছড়িয়ে দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এর পরই মধ্যপ্রদেশ পুলিশের অপরাধদমন শাখা ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারায় মামলা দায়ের করে।

আরও পড়ুন, করোনার ‘ভারতীয় প্রজাতি’ বলা বন্ধ করতে হবে, সোশাল মিডিয়াকে কড়া বার্তা কেন্দ্রের

ঠিক কী বলেছিলেন?

বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপিকে কটাক্ষ করতে গিয়ে কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ বলেন, ‘শুরু হয়েছিল চিনা করোনা দিয়ে, আজ এটা ভারতীয় করোনা প্রজাতি। মোদী ও রাষ্ট্রপতি এই ভারতীয় প্রজাতিকে ভয় পান।”

যদিও কমল নাথ এই এফআইআরকে ‘অত্যন্ত হতাশাজনক’ বলেছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর কথায়, ‘সরকারের কাছে কোনও উত্তর নেই। তাই, যে কেউ প্রশ্ন জিজ্ঞাসা করলে তাকে দেশদ্রোহী বলা হচ্ছে’।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Madhya pradesh police fir aginst kamal nath for allegedly spreading panic by referring to covid 19 as the indian variant