বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ভয়ঙ্কর বন্যা পরিস্থিতি, মৃত-নিখোঁজ বহু, অবস্থা দেখতে রায়গড়ে ছুটলেন উদ্ধব ঠাকরে

Maharashtra Floods: সরকারি হিসাবে, অন্তত ৭৬ জনের মৃত্যু হয়েছে। ৩৮ জন গুরুতর জখম, ৫৯ জনেরও বেশি নিখোঁজ।

Maharashtra Floods, Uddhav Thackeray
শনিবার রায়গড়ে জরুরি পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ক্ষয়ক্ষতি খতিয়ে দেখলেন এলাকায়।

প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি মহারাষ্ট্রের ৬ জেলায়। সবচেয়ে খারাপ অবস্থা রায়গড়ে। সরকারি হিসাবে, অন্তত ৭৬ জনের মৃত্যু হয়েছে। ৩৮ জন গুরুতর জখম, ৫৯ জনেরও বেশি নিখোঁজ। এই পরিস্থিতিতে শনিবার রায়গড়ে জরুরি পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ক্ষয়ক্ষতি খতিয়ে দেখলেন এলাকায়।

গত কয়েকদিন ধরে প্রবল বর্ষণে বিপর্যস্ত মহারাষ্ট্রের উপকূলবর্তী জেলাগুলি। এত বৃষ্টি নজিরবিহীন বলে দাবি করেছে রাজ্য সরকার। প্রবল বর্ষণ-হড়পা বানে বহু বাড়িঘর ধসে গিয়েছে। রাজ্যের পশ্চিম ও দক্ষিণ ভাগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। থানে, রায়গড়, রত্নাগিরি, সাতারা, সাঙ্গলি এবং কোলাপুর জেলায় ৭ হাজার মানুষকে উদ্ধার করা হয়েছে। সবচেয়ে বেশি বিপর্যস্ত এই জেলাগুলি।

এই অবস্থায় রায়গড়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে যান উদ্ধব ঠাকরে। জানা গিয়েছে, শনিবার দুপুরে ধস কবলিত সাতারা ও রত্নাগিরি জেলায় ধ্বংসস্তূপের মধ্যে ১১টি দেহ চাপা পড়া অবস্থায় উদ্ধার হয়েছে। বন্যা কবলিত এলাকায় উদ্ধারকাজের জন্য সেনা, বায়ুসেনা, নৌসেনা, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে নামানো হয়েছে।

আরও পড়ুন প্রবল বৃষ্টি-হড়পা বানে জোড়া ভূমিধস, মহারাষ্ট্রে মৃত অন্তত ৩৬

ভারতীয় সেনার ১৫টি দল উপকূল এলাকায় মোতায়েন করা হয়েছে। বায়ুসেনা চপারে করে উদ্ধারকাজ চালাচ্ছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ১৫টি দল কোঙ্কন ও পশ্চিম মহারাষ্ট্রে পাঠানো হয়েছে। এদিকে, টানা সপ্তাহ খানেক বৃষ্টির পর শনিবারই সূর্যের দেখা মিলেছে মুম্বইয়ে। গত ১ জুন থেকে ২ হাজার মিমি বৃষ্টিপাত হয়েছে বাণিজ্য নগরীতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra floods uddhav thackeray reviews situation in raigad

Next Story
কোভিড সংকট মুক্তিতে বুদ্ধের ভাবনা আজ আরও প্রাসঙ্গিক: মোদীBuddhas ideas more relevant now as humanity faces Covid-19 crisis says PM Modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com